সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:৩০ পূর্বাহ্ন

বান্দরবানের পর্যটন স্পট খুলছে শুক্রবার

রাইজিংবিডি:: / ৬৫ বার
আপডেট সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:৩০ পূর্বাহ্ন

কক্সবাজার ও রাঙামাটির পর এবার পর্যটকদের জন্য বান্দরবানের পর্যটনস্পটগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শর্তসাপেক্ষে শুক্রবার (২১ আগস্ট) থেকে বান্দরবানের পর্যটন স্পটগুলো খুলে দেওয়া হবে বলে নিশ্চিত করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে জেলা প্রশাসনের এক মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মহামারি দুর্যোগ করোনা মোকাবেলায় জন্য প্রায় পাঁচ মাস ধরে পর্যটন বন্ধ রয়েছে। এতে বিরাট ক্ষতির মুখে পরেছে পর্যটন সংশ্লিষ্টরা। অবশেষে জেলার পর্যটন শিল্পের কথা ভেবে ক্ষতি কাটিয়ে উঠতে আগামী শীত মৌসুমকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার থেকে বান্দরবানে সব সরকারি-বেসরকারি পর্যটনকেন্দ্র ও আবাসিক হোটেল-মোটেল খুলে দেওয়া হবে।

পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য ও পর্যটন ব্যবসায়ী কাজল কান্তি দাশ জানান, পর্যটন স্পট খুলে দেওয়াতে পর্যটনের কর্মচারীদের বেকার জীবনের অবসান হবে। তারা খেয়ে পরে বাঁচতে পারবে।

জেলার হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানান, জেলায় কর্মসংস্থান ও আয়ের বড় খাত হচ্ছে পর্যটন। এটি দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলে দেওয়ার সিদ্ধান্তে আমরা খুশি।

এই ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন জানান, যেহেতু করোনাভাইরাস আছে, সেহেতু স্বাস্থ্যবিধি মেনে বান্দরবানের পর্যটন স্পটে পর্যটকদের প্রবেশ করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে কড়া নজরদারি থাকবে। মাস্ক ছাড়া কাউকে পর্যটন কেন্দ্র ঢুকতে দেওয়া হবে না।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ প্রতিরোধে গত ১৮ মার্চ থেকে জেলার সব পর্যটন কেন্দ্র অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেয় জেলা প্রশাসন। জেলায় ৬০টি হোটেল মোটেল রয়েছে। আর পর্যটকবাহী যান রয়েছে প্রায় ৪ শতাধিক। এই পর্যটন শিল্পের সঙ্গে জড়িত জেলার প্রায় ২০ হাজার মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: