বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৩:১০ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার ডেইলপাড়া হোছাইন বিন আলী (রাঃ)মাদ্রাসার অভিভাবক সম্মেলন সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০ইং’র উদ্বোধন বেতন বৈষম্য: ২৬ নভেম্বর থেকে কর্মবিরতিতে নাইক্ষ্যংছড়ির স্বাস্থ্য সহকারিরা শোকের সাগরে ভাসছে ফুটবল বিশ্ব করোনায় একদিনেই ১২ হাজারের বেশি মানুষের প্রাণহানি আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির চিকিৎসার জন্য গফুর চেয়ারম্যানের চেক হস্তান্তর ১৫ দিন পর ৯ জেলেকে হস্তান্তর করল বিজিপি ৯ জেলেকে ফেরত দিতে মিয়ানমারের পতাকা বৈঠক চলছে প্রাথমিক ও মাধ্যমিকে লটারির মাধ্যমে ভর্তি: শিক্ষামন্ত্রী

ফেসবুক লাইভে সাকিবকে হত্যার হুমকি, যুবককে খুঁজছে পুলিশ

জাগো নিউজ / ৬৮ বার
আপডেট বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৩:১০ অপরাহ্ন

 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে দা উঁচিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকি দিয়েছেন সিলেটের এক যুবক। রোববার (১৫ নভেম্বর) দিবাগত রাত ১২টা ৭ মিনিটে ফেসবুক লাইভে এসে সাকিবকে হত্যার হুমকি দেন সিলেট সদর উপজেলার শাহপুর তালুকদারপাড়ার আজাদ বক্স তালুকদারের ছেলে মহসিন তালুকদার।

তিনি তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট ‘Mohsin Talukdar ‘ থেকে এই লাইভ ভিডিওটি প্রচার করেন। সম্প্রতি কালীপূজায় এক অনুষ্ঠানের নিমন্ত্রণ গ্রহণ করে সাকিবের কলকাতায় যাওয়ায় বিক্ষুব্ধ হয়ে তাকে কুপিয়ে-টুকরো করে হত্যার কথা বলেন এই যুবক। এ সময় অকথ্য ভাষায় সাকিবকে গালাগাল করতে থাকেন তিনি।

এ ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় বইছে। সাকিবভক্ত অনেকেই মহসিনকে গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন। তবে সোমবার (১৬ নভেম্বর) দুপুর থেকে মহসিন তালুকদারের ফেসবুক আইডিটি আর ফেসবুকে পাওয়া যাচ্ছে না। তবে ওই লাইভ ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়ে গেছে।

ভিডিওতে মহসিন নিজের পরিচয় প্রকাশ করে আপত্তিকর সহিংস ভাষা ব্যবহার করে বলেন, সাকিবকে হত্যা করতে প্রয়োজনে তিনি হেঁটেই ঢাকা যাবেন।
এরপর ভোর ৬টা ৪ মিনিটে আবারও একটি লাইভ ভিডিওতে হাজির হন তিনি। তবে রাতের উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করে সাকিব আল হাসানকে জাতির উদ্দেশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

এ সময় তিনি বলেন, কারও চাপে এখন এ ভিডিওটি নির্মাণ করছেন না বরং সাকিবকে একটা সুযোগ দেয়ার জন্য এবং সাকিবের মতো বাকি সকল সেলিব্রেটিদের সঠিক পথে চলার বার্তা দিতে আবার লাইভ করছেন তিনি।
ভিডিওতে ওই যুবককে বলতে শোনা যায়, ‘সাকিব আল হাসান কয়দিন আগে দেশে আইছইন। কিছুদিন আগে তাইন হজে গেছিলা, তখন খুশি হইছিলাম। কিন্তু তাইন ইবার দেশে আইয়া আবার গেলাগি ইন্ডিয়াত পূজা উদ্বোধন করাত। ইটায় মুসলমানের কলিজায় আঘাত করছে। আমি ফাইলে তারে (একটি চাপাতি প্রদর্শন করে) তারে কোপাইয়া কোপাইয়া কাটিমু।’

এ সময় সাকিব আল হাসানকে গালিগালাজ করে পাকিস্তানের ক্রিকাটারদের অনুসরনের পরামর্শ দিয়ে ওই যুবক বলেন, ‘তুই কিতা পাকিস্তানের ক্রিকেটাররারে দেখছস না? তোর তো তারারে দেখা উচিত। তুই মুসলমানের বাচ্চা হইয়া গেছোস পূজা উদ্বোধন করাত। কলিজাত তুই অলা আঘাত দিছস। তোরে ফাইলে আমি কোপাইয়া কাটিমু। সবাই হুনিয়া রাখইন আমি মহসিন তালুকদার কইরাম। সাকিবরে ফাইলে আমি কোপাইয়া কাটিমু।’

এ ব্যাপারে যোগাযোগ করা হলে সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের চেয়ারম্যান শহিদ আহমদ বলেন, বিষয়টি আমার জানা ছিলো না। তবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে এভাবে প্রকাশ্যে হুমকি অবশ্যই নিন্দনীয়।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, সাকিব আল হাসান বাংলাদেশ তথা বিশ্বের সম্পদ। তাকে প্রাণনাশের হুমকির বিষয়টি নজরে আসার পরপরই পুলিশের সকল বাহিনী তাকে গ্রেফতারে মাঠে নেমেছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

তিনি বলেন, সাকিবের বিষয়টি দু-দেশের ধর্মীয় সম্প্রীতির একটা উদাহরণ। এসব বিষয়ে উসকানি পুলিশ গুরুত্ব দিয়ে দেখছে।

আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা থেকে গত ২৯ অক্টোবর মুক্ত হয়েছেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্র থেকে গত ৬ নভেম্বর দেশে ফিরেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তাকে দলে টেনেছে খুলনা। সাকিব ১২ নভেম্বর যশোরের বেনাপোল দিয়ে পূর্ব কলকাতার কাঁকুড়গাছিতে ‘আমরা সবাই ক্লাব’র ৫৯তম কালীপূজার উদ্বোধন করতে যান। এরপর দেশে ফিরে গত রোববার থেকে অনুশীলন করছেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সফলতম এই তারকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: