শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
দুদকের মামলায় কারাগারে টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর সেন্টমার্টিন প্রবাল দ্বীপ ভ্রমণে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ ভাসানচরে ঈদের আনন্দ, মেজবানের আয়োজন হাটহাজারীতে রেলওয়ের সম্পত্তি উদ্ধার করলেন উপজেলা প্রশাসন বান্দরবানে প্রথম দফায় ৩৩৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া হচ্ছে ইসলামাবাদে সড়ক দুর্ঘটনায় একজন নিহত আহত-১ মুজিববর্ষে জমিসহ ঘর পাচ্ছেন ৮৬৫ গৃহহীন, শনিবার হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী মহেশখালীর ভূমি অফিসের তহসিলদার জয়নাল দুদকের হাতে আটক উখিয়ায় শিক্ষকের বসতবাড়ীতে চুরি, নিয়ে গেছে স্বর্ণালংকার ও নগদ টাকা বান্দরবানে চাঁদের গাড়ি খাদে পড়ে নিহত ৩, আহত ৫

ফুল সজ্জিত গাড়ির দড়ি টেনে কক্সবাজারের এসপিকে বিদায়

নিজস্ব প্রতিবেদক: / ১৫৮ বার
আপডেট বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৪:২৫ অপরাহ্ন

ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে বিদায় জানানো হয়েছে। মেজর (অব.) সিনহা হত্যার ঘটনায় নানা কারণে সমালোচিত কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে বরেরবেশে বিদায় দিয়েছেন সহকর্মীরা।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে এসপি মাসুদ হোসেনকে জেলা পুলিশের ব্যান্ড পার্টিসহ ফুলে সজ্জিত গাড়িতে ফুলের রশি বেঁধে পুলিশ লাইন্স থেকে বিদায় জানানো হয়। ১৬ সেপ্টেম্বর কক্সবাজারের এসপিসহ ঊর্ধ্বতন ছয় কর্মকর্তাকে বদলি করা হয়। এর মধ্যে এসপি মাসুদ হোসেনকে রাজশাহীতে বদলি করা হয়।

বিদায়কালে সদ্য যোগদানকৃত পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা, পুলিশ সদস্য এবং সব কর্মচারী উপস্থিত ছিলেন। এ সময় তাদের মাঝে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

এদিকে পুলিশ সুপার মাসুদের বিদায়ের দিনে কক্সবাজারের আট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ জেলা পুলিশে কর্মরত ৩৪ ইন্সপেক্টরকে (পরিদর্শক) একযোগে বদলি করা হয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাদের নতুন কর্মস্থলে বদলি করা হয়। বদলিকৃতদের ২৯ সেপ্টেম্বরের মধ্যে পুরোনো কর্মস্থল ছেড়ে ৩০ সেপ্টেম্বর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে পোশাক পরে উপস্থিত হয়ে একটি ব্রিফিংয়ে উপস্থিত হতে বলা হয়েছে।

প্রজ্ঞাপন অনুসারে, উখিয়া থানার ওসি মর্জিনা আক্তারকে সিলেট, মহেশখালী থানার ওসি দিদারুল ফেরদৌসকে বরিশাল, রামু থানার ওসি আবুল খায়েরকে রাজশাহী, চকরিয়ার ওসি হাবিবুর রহমানকে খুলনা, পেকুয়া থানার ওসি কামরুল আজমকে রংপুর ও কুতুবদিয়া থানার ওসি শফিকুল ইসলাম চৌধুরীকে খুলনা রেঞ্জে বদলি করা হয়েছে।

এছাড়া রামু থানার পরিদর্শক রুমেল বড়ুয়াকে সিআইডি ঢাকা অফিসে, মিজানুর রহমানকে সিআইডি ঢাকা, পেকুয়ার ওসি-তদন্ত মাঈন উদ্দিনকে বরিশাল, খোরশেদ আলমকে সিলেট, মো. একরামুল হককে বরিশাল, মো. আমিরুল ইসলামকে রংপুর, মানস বড়ুয়াকে ময়মনসিংহ, এসএম মিজানুর রহমানকে সিলেট, এসএম আতিক উল্লাহকে ঢাকা, মো. আবুল মনসুরকে বরিশাল, মো. ইয়াসিনকে এসএমপি সিলেট, মো. আনোয়ার হোসেনকে বরিশাল, মো. আরিফ ইকবালকে রাজশাহী, টেকনাফের ওসি-তদন্ত এবিএম দোহাকে খুলনা, নুরুল আলম মজুমদারকে বরিশাল, মো. আসাদ্দুজ্জামানকে রাজশাহী, মো. আলী আরশাদকে বরিশাল, মো. মাহবুব মোর্শেদকে সিলেট, রফিকুল ইসলাম খানকে বরিশাল, আমিনুল ইসলামকে এসএমপি সিলেট, জেলা আদালত পুলিশের ইন্সপেক্টর প্রদীপ কুমার দাশকে এসএমপি সিলেট, আনিসুর রহমানকে বরিশাল, কক্সবাজার সদর থানার ওসি-তদন্ত মো. মাসুম খানকে খুলনা, ফজলুল আলমকে বরিশাল, মো. মহিদুল আলমকে বরিশাল, রুপক চন্দ্র দাশকে বরিশাল, বদরুল আলম তালুকদারকে বরিশাল, মো. হাবিবুর রহমানকে খুলনা রেঞ্জে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মতিক্রমে পুলিশ সদস্যদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জনস্বার্থে উল্লেখিত স্থানে বদলি করা হয়েছে।

গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনকে এবং এর কয়েক দিন পর অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ছয় কর্মকর্তাকে বদলি করা হয়।

প্রসঙ্গত, কক্সবাজারে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান পুলিশের গুলিতে নিহত হওয়ার পর ওসি প্রদীপ কুমার দাশ এবং বরখাস্ত পুলিশ পরিদর্শক লিয়াকত আলীসহ সাতজনকে গ্রেফতার করা হলেও এ ঘটনায় ঘুরেফিরে কক্সবাজারের এসপি এবিএম মাসুদ হোসেনের দায়িত্বহীনতার অভিযোগ ওঠে। সিনহার পরিবারের পক্ষ থেকে দায়ের করা হত্যা মামলায় এসপির নাম উল্লেখ করার আবেদন করলেও আদালত তা খারিজ করে দেন। এরপরই প্রথমে এসপি এবং পরে অন্যদের ক্রমান্বয়ে বদলি করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: