রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১০:১৪ অপরাহ্ন

পাহাড়ধসে গত দুইদিনেও নিখোঁজ ব্যক্তির খোঁজ মেলেনি

আলিকদম প্রতিনিধি:: / ৯৬ বার
আপডেট বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০, ২:৫৫ অপরাহ্ন

বান্দরবান জেলার আলীকদমের নয়াপাড়া ইউনিয়ন আওতাধীন মাঙ্গুর ঝিরি উৎপত্তিস্থলে পাহাড় ধসে গত মঙ্গলবার নিখোঁজ আব্দুর রহিম প্রকাশ মোঃ রুবেলকে উদ্ধার করা সম্ভব হয়নি।এরমধ্যে ফায়ার সার্ভিস আলীকদম ইউনিটের প্রধান নিখোঁজ রুবেলকে উদ্ধার করা সম্ভব নয় বলে জানিয়েছেন উপজেলা প্রশাসনকে।

বুধবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে সাতটায় দিকে দ্বিতীয় বারের মত সেনাবাহিনী,পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধার টীম ঘটনাস্থলে যায় এবং দুপুরে পর ঝিরির সার্বিক পরিস্থিতি বিবেচনা করে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেন ফিরে আসেন।

নিখোঁজ আব্দু রহিমের প্রকাশ মোঃরুবেলের শ্বশুর মোঃনাজিম উদ্দিন বলেন,কোথায় খোঁজবে?খোঁজে পাওয়া যাবে বিশ্বাস করতে পারছি না। ঝিরিটি গভীর ছিল। কিন্তু পাহাড় ধসে ৩/৪ কিলোমিটার মাটি ও বড় বড় পাথর এসে পুরো ঝিরি ভরাট হয়ে গেছে। কোন জায়গা খোঁজবে। । মাটি সরাতে পারলেও পাথর তো সরানো সম্ভব না। অন্তত তার দেহটা পেতাম মনকে শান্তনা দিতে পারতাম।

আলীকদম ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল কাদের জানান,আমরা চেষ্টা করেছি আমাদের সাধ্যমত।কিন্তু নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করা সম্ভব হয় নি। পুরো ঝিরিতে গতকালের ঝিরি উৎপত্তি স্থলের পাহাড় ধসে কারণে ঝিরির ৩/৪ কিলোমিটার দৃশ্য পরিবর্তন হয়ে গেছে। ১৫/২০ ফুট গভীর ঝিরি ভরাট হয়ে গেছে। পুরো ঝিরিতে বড় বড় পাথরের বোল্ড এগুলো সরানো সম্ভব না।তাই উদ্ধার অভিযান সমাপ্ত করে ফিরে এসেছি। সার্বিক বিষয় উপজেলা প্রশাসনকে জানিয়েছি।আমাদের সাথে পুলিশ,সেনাবাহিনী ও স্থানীরা ঘটনাস্থলে গিয়েছিল।

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সায়েদ ইকবাল জানান,পুরো ঝিরিতে বড় বড় পাথর ও মাটিতে ভর্তি হওয়ায় ফায়ার সার্ভিস নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করা সম্ভব নয় এবং বড় বড় পাথর সরানোর সরঞ্জাম তাদের নেই বলে জানিয়েছে।তাই উদ্ধার অভিযান আনুষ্ঠানিকভাবে সমাপ্ত করা ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) মাঙ্গুর ঝিরি আগা (উৎপত্তি স্থল) এ বাশঁ কাটতে যান। বাশঁ কেটে ফেরার সময় আব্দুর রহিম প্রকাশ রুবেল,মোঃবেলাল,মোঃমিনার উদ্দিন ও এমংচিং মারমা প্রচুর বৃষ্টি হওয়ায় ঝিরি পাশে বিশ্রাম নিচ্ছে এমন সময় হঠাৎ ঝিরির উৎপত্তি থেকে পাহাড় ধসে পানির সাথে বিশাল বিশাল পাথর, মাটি আসতে দেখে মোঃমিনার উদ্দিন (৩০)মোঃবেলাল (২৫) নিরাপদ জায়গায় সরে গেলেও,এমংচিং মারমা (২৫) মাটি ও পাথরের চাপা পড়েন।

পরে স্থানীয়দের খবর দিলে, তারা গিয়ে এমংচিং মারমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।এ ঘটনায় আব্দুর রহিম প্রকাশ মোঃ রুবেল মাটি ও পাথরে নিচে চাপা পড়ে নিখোঁজ হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: