শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:০৩ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্পে ছুরিকাঘাতে যুবক খুন, আটক-২ ক্যাম্প থেকে এক বছরে ৪৭৮জন সন্ত্রাসী আটক ও ১৩২টি অস্ত্র উদ্ধার করেছে ৮এপিবিএন উপজেলা পরিষদের কার্যক্রম ও সেবা সংক্রান্ত ‘গণশুনানি’ উখিয়ায় অনুষ্ঠিত অগ্নিকান্ডে গৃহহারা রোহিঙ্গাদের মাথা গোঁজার ঠাঁই হয়েছে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে উখিয়ার শফিউল্লাহকাটা রোহিঙ্গা ক্যাম্পে আগুন ‘রোহিঙ্গা সংকট মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে তুরস্ক’ নাইক্ষ্যংছড়ির গহীন অরণ্য থেকে ৪ সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক  উখিয়ায় ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২১ সম্পন্ন উখিয়ার হলদিয়া পালংয়ের মৌলভীপাড়ায় আজ তাফসীর মাহফিল

নাইক্ষ্যংছড়ির ভালুকিয়াপাড়া ধর্মজ্যোতি বৌদ্ধ বিহারের কঠিন চীবর দানোৎসব সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক: / ১৮৫ বার
আপডেট বুধবার, ১৭ নভেম্বর, ২০২১, ২:১৩ অপরাহ্ন

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ঐতিহ্যবাহী ভালুকিয়াপাড়া ধর্মজ্যোতি বৌদ্ধ বিহারে ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে উৎসব আয়োজনে দিনব্যাপী কঠিন চীবর দানোৎসব সম্পন্ন হয়েছে আজ বুধবার।

দিনব্যাপী এই উৎসবের ১ম পর্বের শুরুতে পঞ্চশীল গ্রহণ, সংঘদান, অষ্ট পরিষ্কার দানসহ নানাবিধ দানানুষ্ঠান সম্পন্ন করা হয়। এতে সভাপতিত্ব করেন
পাঞাচারা মহাথেরো, উপস্থিত থেকে বক্তব্য রাখেন সুমনা বৌধি থেরো, কে শ্রী ইন্দ্র থেরো, জ্যোতি স্মৃতি থেরো, নশ্রী থেরো, এবং করুণাদ্বীপ ভিক্ষু।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন পাঞঞায়ারা মহাথেরো, প্রধান অতিথি হিসেবে উক্ত ধর্মীয় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বান্দরবান জেলা আওয়ামী লীগের র্ধম বিষয়ক সম্পাদক খাইরুল বশর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ, নাইক্ষ্যংছড়ি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রাজা মিয়া, ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ দেলোয়ার হোসেন, বিশিষ্ট্য ব্যবসায়ী হায়দার আলী, ইউপি সদস্য বদিউল আলম ও ডাক্তার মোকতার আহমদ,

প্রধান জ্ঞাতি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গামাটি রাজস্থলী মৈত্রী বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ধর্মানন্দ মহাথেরো, বক্তব্য রাখেন ওয়ারিন্দ মহাথেরো, আশিন প্রজ্ঞাবোধি মহাথেরো।

এর আগে অনুষ্ঠান উদ্বোধন করেন রামু রাংকুট বনাশ্রম মহাতার্থী মহা বিহারের অধ্যক্ষ
কে শ্রী জ্যোতিসেন থেরো।

অনুষ্ঠানের শেষে অতিথিদের ক্রেস্ট দিয়ে বরণ করে নেন বিহারের সভাপতি, ইউপি সদস্য বাবুল কান্তি তংচংগ্যা ও মংবং চংতংগ্যা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সম্প্রীতির বান্দরবান গড়ার লক্ষ্যে সকল ধর্মের মানুষকে সমান চোখে দেখেন। তাঁর আন্তরিকতার কারণেই পাহাড়ের প্রত্যন্ত জনপদে শিক্ষা-চিকিৎসা-বিদ্যুৎসহ সড়ক অবকাঠামোর ব্যাপক উন্নতি হয়েছে।

এ সময় ধর্মীয় গুরুরা পুণ্যার্থীদের উদ্দেশে বৌদ্ধ বিহারে ধর্ম দেশনার পাশাপাশি জগতের সব প্রাণীর সুখ-শান্তি ও মঙ্গল কামনা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: