বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০২:৫৪ অপরাহ্ন

ফ্রান্সে মুহাম্মদ (সা:) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি: / ৬৮ বার
আপডেট বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০২:৫৪ অপরাহ্ন

ফ্রান্সে হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শণের বিরুদ্ধে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর ইউনিয়নের সর্বস্থরের তৌহিদি জনতা। রবিবার (১৫ নভেম্বার) বাদ জুহর ইউনিয়নের বিভিন্ন মসজিদ থেকে মিছিলে মিছিলে নাইক্ষ্যংছড়িস্থ বান্দরবান জেলা পরিষদ ডাকবাংলো সংগ্লন আল্ মারকাজুল ইসলামী দরুছুন্নাহ মাদরাসা চত্ত্বরে সমবেত হতে শুরু করে মুসল্লিরা।

(১৫ নভেম্বর) দুপুর আড়াইটায় নাইক্ষ্যংছড়িস্থ বান্দরবান জেলা পরিষদ রেস্টহাউজ চত্ত্বর থেকে হাজার হাজার মুসল্লিদের অংশগ্রহনে বিশাল মিছিল শুরু হয়ে পুরাতন বাস ষ্টেশন সড়ক এবং প্রেসক্লাব হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষন শেষে জেলা পরিষদ রেস্টহাউজ চত্বরে মিলিতি হয়ে এক বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় মাওলানা মো, ইয়াকুব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন
আল্ মারকাজুল ইসলামী দারুছুন্নাহ এতিম খানা ও মাদরাসা পরিচালক হাফেজ ক্বারি মাওলানা মো, জালাল ফারুকী।

বিশেষ অতিথি হিহেবে উপস্থিত ও বক্তব্য রাখেন আর্দশগ্রাম জামে মসজিদ খতিব মাওলানা মো,সিরাজ,

সোতানিয়া মাদরাসা পরিচালক মাও,মো, আবদুল্লাহ, চাকঢালা আশরাফিয়া মাদরাসা পরিচালক মাওলানা মো,ফরিদুল আলমসহ অনেকে।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন- ফ্রান্সে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন বন্ধ সহ ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে অনতিবিলম্বে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে।
বক্তারা আরো বলেন- বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাবের মাধ্যমে ফ্রান্সের ধৃষ্টতার জন্য ক্ষমা চাওয়া ও রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পন্য বয়কট করার আহ্বান করেন।

প্রতিবাদ সমাবেশে সদর ইউনিয়নের আশারতলী,কম্বোনিয়া, চাকঢালা,দক্ষিণ ছালামী পাড়া,উত্তর বিছামারা, মসজিদঘোনা,মহাজনঘোনা,আর্দশগ্রাম,ইসলামপুর,রসুলপুর,বজারপাড়া,রূপনগরসহ বিভিন্ন স্থানের কয়েক হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করে।

প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন নাইক্ষ্যংছড়ি থানা এস,আই জাফর ইকবাল ও মোস্তাফার নেতৃত্বে সঙ্গীয় ফোর্স।

সমাবেশ শেষে বিশ্বের মুসলিম উম্মাহ ও বাংলাদেশের জন্য শান্তি কামনায় বিশেষ মোনাজত করেন মাওলানা মো, ইয়াকুব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: