শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
এসএসসি পাসে জনবল নিয়োগ দিচ্ছে কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতি ৫২ হাজার টাকার ‘শর্ট ড্রেস’ পরে সমুদ্রসৈকতে সারা ওবায়দুল কাদেরকে ‘রাজাকার ফ্যামিলির লোক’ বলে কটুক্তি করলেন এমপি একরাম নাইক্ষ্যংছড়ি সীমান্তে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে খুলতে পারে শিক্ষাঙ্গন দুদকের মামলায় কারাগারে টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর সেন্টমার্টিন প্রবাল দ্বীপ ভ্রমণে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ ভাসানচরে ঈদের আনন্দ, মেজবানের আয়োজন হাটহাজারীতে রেলওয়ের সম্পত্তি উদ্ধার করলেন উপজেলা প্রশাসন বান্দরবানে প্রথম দফায় ৩৩৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া হচ্ছে

দুর্নীতির মামলা থেকে খালাস ইশরাক হোসেন

ডেস্ক নিউজ:: / ২০২ বার
আপডেট সোমবার, ২৩ নভেম্বর, ২০২০, ৯:২৯ পূর্বাহ্ন

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা থেকে খালাস পেলেন বিএনপি নেতা ইশরাক হোসেন। সোমবার (২৩ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন। আদালতে সংশ্লিষ্ট সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

সোমবার ইশরাক রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন। এদিন আসামিপক্ষের আইনজীবী আরিফুল ইসলাম আরিফ ও ফরহাদ হোছাইন নিওন আইনজীবী আদালতে হাজির ছিলেন।

এর আগে গত ১১ নভেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শুনানি শেষে রায় ঘোষণার জন্য ২৩ নভেম্বর দিন ধার্য করেন আদালত। গত ১৫ জানুয়ারি ইশরাকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৬ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে ইশরাকের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা (দুদকের উপ-পরিচালক) জাহাঙ্গীর হোসেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০০৮ সালের ১ সেপ্টেম্বর ইশরাক হোসেনের নিজের এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের সম্পদের বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক। একই বছরের ৪ সেপ্টেম্বর দুদকের কনস্টেবল তালেব কমিশনের নোটিশটি জারি করতে তাদের বাসভবনে যান। কিন্তু ইশরাক সেখানে উপস্থিত না থাকায় উপস্থিত চার সাক্ষীর সামনে বাসভবনের নিচ তলায় প্রবেশপথের বাম পাশের দেয়ালে স্কচটেপ দিয়ে ঝুলিয়ে নোটিশটি জারি করা হয়। দুদকের দেওয়া সাত কার্যদিবসের মধ্যে ইশরাক হোসেন সম্পদের হিসাব নির্ধারিত ফরমে দাখিল করেননি। ওই ঘটনায় ২০১০ সালের ২৯ আগস্ট রাজধানীর রমনা থানায় তার বিরুদ্ধে মামলা করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক সামছুল আলম।

মামলাটির বিচার চলাকালে বিভিন্ন সময়ে ৮ জন সাক্ষীর মধ্যে ৬ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণ করে এ রায় ঘোষণা করেন আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: