শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৩:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

টেকনাফে ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করল পৌর ছাত্রলীগ

টেকনাফ প্রতিনিধি: / ১২২ বার
আপডেট সোমবার, ৪ জানুয়ারী, ২০২১, ৯:০৭ পূর্বাহ্ন

শিক্ষা, শান্তি প্রগতির ধারক ও বাহক বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও কেক কাটার মধ্য দিয়ে পালন করে টেকনাফ পৌর ছাত্রলীগ শাখা।

সোমবার (৪ জানুয়ারি) সকালে টেকনাফ পৌরসভা শাপলা চত্বরে পৌর ছাত্রলীগের অস্থায়ী কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও কেক কাটার মধ্য দিয়ে টেকনাফ পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ শাহীন ও সাধারণ সম্পাদক ইব্রাহীম বাবলু নেতৃত্বে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। এসময় শ্রদ্ধা নিবেদন ও কেক কাটার সময় উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি এবং সাবেক উপজেলা ছাত্রলীগের সফল সভাপতি নুরুল আলম সহ পৌর ছাত্রলীগ শাখার আওতাধীন সকল ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

টেকনাফ পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ শাহীন বলেন, ‘জাতির পিতার নিজ হাতে গড়া সংগঠন এই ছাত্রলীগ। এই দেশের ইতিহাসের সৃষ্টিলগ্ন থেকে এখন পর্যন্ত প্রত্যেকটি অর্জনে ছাত্রলীগের অংশীদারিত্ব আছে। আমরা তরুণ প্রজন্মের আলোকবর্তিকা নিয়েই ছাত্রলীগ জনপ্রিয় ছাত্রসংগঠন হিসেবে পরিচালিত হয়। জনপ্রিয় সংগঠন হিসেবে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা তরুণ পজন্মকে সঙ্গে নিয়ে এগিয়ে যাচ্ছি। আমাদের একটাই লক্ষ্য অসাম্প্রদায়িক বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে কাজ করবো।

এদিকে, বাংলাদেশ ছাত্রলীগ তার দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় ’৫২-এর ভাষা আন্দোলন, ’৫৪-এর নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, ’৫৮-এর আইয়ুববিরোধী আন্দোলন, ’৬২-এর শিক্ষা আন্দোলন ও ’৬৬-এর ছয় দফার পক্ষে অসাধারণ ভূমিকা পালন করে। এছাড়াও ’৬৯-এর গণ-অভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করা, ’৭০-এর নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং ’৭১-এর মহান মুক্তিযুদ্ধে অগ্রণী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: