বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৩:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার ডেইলপাড়া হোছাইন বিন আলী (রাঃ)মাদ্রাসার অভিভাবক সম্মেলন সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০ইং’র উদ্বোধন বেতন বৈষম্য: ২৬ নভেম্বর থেকে কর্মবিরতিতে নাইক্ষ্যংছড়ির স্বাস্থ্য সহকারিরা শোকের সাগরে ভাসছে ফুটবল বিশ্ব করোনায় একদিনেই ১২ হাজারের বেশি মানুষের প্রাণহানি আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির চিকিৎসার জন্য গফুর চেয়ারম্যানের চেক হস্তান্তর ১৫ দিন পর ৯ জেলেকে হস্তান্তর করল বিজিপি ৯ জেলেকে ফেরত দিতে মিয়ানমারের পতাকা বৈঠক চলছে প্রাথমিক ও মাধ্যমিকে লটারির মাধ্যমে ভর্তি: শিক্ষামন্ত্রী

টেকনাফে ১১ দিনের ওসির বদলি, সদরের ওসির বিদায় তিনদিনেই

নিজস্ব প্রতিবেদক: / ১১৬ বার
আপডেট বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৩:৫৮ অপরাহ্ন

চলে আসা নানা বিতর্কের মুখে এবার বদলি করা হল কক্সবাজার জেলার আলোচিত টেকনাফ ও সদর থানার নবাগত ওসিকে। এদের মধ্যে টেকনাফ থানায় সদ্য যোগদানকৃত ওসি আবুল ফয়সলকে এপিবিএনে (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) এবং সদর থানার ওসি খায়রুজ্জামানকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশে বদলি করা হয়েছে। এর মধ্যে ওসি আবুল ফয়সল নতুন কর্মস্থলে ১১ দিন এবং ওসি খায়রুজ্জামান মাত্র তিন দিন স্বপদে বহাল ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কক্সবাজার জেলা পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্র তথ্যটি নিশ্চিত করেছে।

সাবেক সেনা কর্মকর্তা মেজর (অব.) সিনহা মো. রাশেদ হত্যা মামলায় বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের স্থলাভিষিক্ত হন আবুল ফয়সল। এর আগে তিনি কুমিল্লার চান্দিনা থানায় ওসি হিসেবে দায়িত্ব পালন করতেন। কিছুদিন আগে সিনহা মো. রাশেদ হত্যা মামলায় র‌্যাব তিনজন আসামিকে গ্রেপ্তার করলে টেকনাফ থানা পুলিশ পাল্টা ওই আসামির স্বজনদের দিয়ে ‘অপহরণের মামলা’ করানোর ঘটনায় ওই আবুল ফয়সল সমালোচিত হন। তিনি গত ৯ আগস্ট টেকনাফ থানায় যোগ দিয়েছিলেন।

এদিকে আবুল ফয়সলের বদলির পর টেকনাফ থানার ভারপ্রাপ্ত ওসির দায়িত্বে আবার এসেছেন ওই থানার ওসি (তদন্ত) এসএম দোহা। ওসি প্রদীপকে অপসারণের পরও কয়েকদিন তিনি ভারপ্রাপ্ত ওসির দায়িত্ব পালন করেছেন।

অন্যদিকে কক্সবাজার সদর উপজেলার খরুলিয়া এলাকার ‘ইয়াবা ব্যবসায়ী’ নবী হোসেনকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করার পর থানা পুলিশ তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাজতে রাখে। একপর্যায়ে তার শারীরিক অবস্থার অবনতি হলে থানাহাজত থেকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় কক্সবাজার সদর মডেল থানার ওসি সৈয়দ আবু মুহাম্মদ শাহজাহান কবিরকে প্রত্যাহার করে সিলেট বিভাগে সংযুক্ত করা হয়। পরে পরিদর্শক (তদন্ত) খায়রুজ্জামানকে চলতি দায়িত্ব দেওয়া হয়। একপর্যায়ে গত ১৭ আগস্ট জেলা পুলিশের এক আদেশে পরিদর্শক (তদন্ত) খায়রুজ্জামানকে ওসি হিসেবে নিযুক্ত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: