রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১১:০৩ অপরাহ্ন

টেকনাফে ইউনাইটেড পারপাস এর প্রকল্পের উন্নয়ন মূলক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ,টেকনাফ / ৮৯ বার
আপডেট মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০, ২:০১ অপরাহ্ন

টেকনাফে আইওএম-এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় ইউনাইটেড পারপাস প্রকল্পটি উপজেলার সাবরাং, বাহারছড়া, হ্নীলা এবং হোয়াইক্যং ইউনিয়নের ১৪টি ওয়ার্ডে ১৮৪৮ জন স্থানীয় উপকারভোগীর জীবন-জীবিকা উপার্জন উন্নয়নের লক্ষ্যে চলিত বছরের জানুয়ারি হতে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

২২ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১টার সময় টেকনাফ উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের হল রুমে টেকনাফে-এ অফডা প্রকল্পের আওতায়‘ স্থানীয় জনপ্রতিনিধি এবং গণমাধ্যম প্রতিনিধিদের নিয়ে দিনব্যাপী প্রকল্পের কার্যক্রমের অগ্রগতি তুলে ধরা হয়।

প্রকল্পের কার্যক্রমের উদ্দেশ্যগত লক্ষ্য অর্জনে কর্ম এলাকায় ইতোমধ্যে কমিউনিটি ভিত্তিক ৭২টি স্বনির্ভর দল গঠন করা হয়। স্থানীয় জনগোষ্টি বিশেষ করে সুবিধাবঞ্চিত নারী এবং যুবদের কর্মসংস্থান তৈরী ও ক্ষুদ্র নারী উদ্যোক্তা উন্নয়নে প্রকল্পের চলতি প্রথম বছরে ১১১৩ জন উপকারভোগীদের ব্যবসায় উদ্যোগ গ্রহন ও ব্যবসা পরিকল্পনা গ্রহন এবং বিভিন্ন ট্রেডে দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণের পরবর্তীতে তাদের স্থায়ীত্বশীল অর্থনৈতিক উন্নয়ের লক্ষ্যে মোট ৩১৩ জন ক্ষুদ্র উদ্যোক্তাকে ৩৫ হাজার টাকা করে প্রতি জনকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। এ ছাড়াও ৫জন পুরুষ এবং ২ জন নারী সমন্বয়ে একটি যুব ব্যবসা কেন্দ্র করার লক্ষ্যে মোট ২ লাখ ৪৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ইউনাইটেড পারপাস সহকারী প্রজেক্ট ম্যানেজার দেলোয়ার হোসেন, বিজনেস ডেভেলপমেন্ট অফিসার পিও মনিরা সুলতানা প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: