বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০২:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ঘুমধুমের রাজু বড়ুয়া ইয়াবাসহ আটক চকরিয়ায় মুজিব শতবর্ষে ১৮০ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর টেকনাফ র‌্যাবের অভিযানে অস্ত্রসহ এক ব্যবসায়ী গ্রেফতার হােয়াইক্যং র‌্যাবের অভিযানে ইয়াবাসহ এক মাদক কারবারী গ্রেফতার মধ্যরত্না গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় চৌধুরী পাড়া চ্যাম্পিয়ন উখিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত এহসানের জানাজা সম্পন্ন মাদক কারবারিদের আইনের আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী অস্ত্র ও মাদকের মামলায় সাংবাদিক ফরিদের স্থায়ী জামিন কক্সবাজার জেলার নবম থানা ঈদগাঁও এর উদ্বোধন কুতুপালং এমএসএফ হাসপাতালে শুয়ে আছে গুরুতর আহত অজ্ঞাত শিশু, কেউ সন্ধান দিন

টেকনাফের বাহারছড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে অন্যত্রে সরিয়ে নেওয়া হচ্ছে রোহিঙ্গাদের

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী : / ২১৯ বার
আপডেট বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১, ৮:০৪ পূর্বাহ্ন

টেকনাফের বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পটি বন্ধ করে দেওয়া হচ্ছে। কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের গুরুত্ব বিবেচনা করে এবং পর্যটন এলাকা হিসেবে পর্যটকদের সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

টেকনাফের বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে বর্তমানে অবস্থানরত শরনার্থীদের উখিয়া টেকনাফ এর বিভিন্ন ক্যাম্পে পর্যায়ক্রমে সরিয়ে নেওয়া হচ্ছে। এ প্রক্রিয়ার অংশ হিসাবে বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প থেকে ১৪৪টি পরিবারের ৬৭০জন রোহিঙ্গা শরনার্থীকে উখিয়ার ২০ নম্বর শরণার্থী ক্যাম্পে স্থানান্তর করা হয়েছে। বুধবার ১৪ জানুয়ারী বিকেল ৩টার পর ৯টি বাস ও ৪টি ট্রাকে করে তাদের উখিয়ায় স্থানান্তর করা হয়েছে। এ স্থানান্তর প্রক্রিয়া চলমান থাকবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সেখানকার রোহিঙ্গা শরনার্থীরা বিভিন্ন ধরনের অপরাধ কর্মে জড়িয়ে পড়েছে এবং ক্যাম্প থেকে পালিয়ে বাহারছড়ার গহীন পাহাড়ের পাদদেশে অবস্থান করছে। যা পর্যটক ও স্থানীয় জনগোষ্ঠীর জন্য হুমকিস্বরূপ। এভাবে হলে বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর শরণার্থী ক্যাম্পে আশ্রিত রোহিঙ্গারা নিয়ন্ত্রণহীন হয়ে পড়তে পারে। তাই সরকার রোহিঙ্গাদের এ ক্যাম্পটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তবে বাহারছরার শামলাপুরের এপিবিএন এর চেকপোস্টে বিগত সালের ৩১ জুলাই সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ হত্যাকান্ডের পর বাহারছড়ার শামলাপুর ২৩ নম্বর শরণার্থী ক্যাম্পটি বন্ধ করে দেওয়ার চিন্তাভাবনা শুরু করে সরকারের শীর্ষ মহল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: