সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০২:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :

চল্লিশ দিন জামাতে নামাজ, তিন কিশোর পেল সাইকেল পুরস্কার

ডেস্ক নিউজ: / ৯৭ বার
আপডেট সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০২:৩৬ অপরাহ্ন

শিশু-কিশোরদের জামাতে নামাজ আদায়ে উৎসাহিত করতে অভিনব উদ্যোগ নিয়েছে গাজীপুর, কালিয়াকৈরস্থ একটি সংস্থা। যারা টানা ৪০ দিন তাকবিরে উলার (নামাজের প্রথম তাকবির) সঙ্গে জামাতে নামাজ পড়েছে, উদ্যোগ ও প্রতিশ্রুতি অনুযায়ী তাদের প্রত্যেককে একটি করে নতুন সাইকেল উপহার দেওয়া হয়েছে।

করোনাকালে যখন নির্দিষ্ট পরিমাণ সংখ্যক মুসল্লি ছাড়া মসজিদে জামাতে নামাজ পড়ার সুযোগ ছিলো না। তখন কালিয়াকৈরস্থ রতনপুরে স্থানীয় তরুণদের উদ্যোগে নির্মিত হয় অস্থায়ী একটি নামাজের স্থান। আর সেখানে শিশু-কিশোরদের জামাতে নামাজ আদায়ের প্রতি উৎসাহিত করতে নেওয়া হয় অভিনব এ উদ্যোগ।

প্রায় দুইমাস আগে কালিয়াকৈর ইসলামি সমাজ কল্যাণ সংস্থা এ সিদ্ধান্ত নেয়। তাদের এই উদ্যোগ স্থানীয় শিশু-কিশোরদের মাঝে দারুণ সাড়া ফেলে।

তারা জামাতের সঙ্গে নিয়মিত নামাজ পড়ার জন্য উদগ্রীব হয়ে ওঠে। ফলে নির্ধারিত দিন শেষে ৩ জন কিশোরকে শুক্রবার (২৯ আগস্ট) এক অনুষ্ঠানে নতুন সাইকেল উপহার দেওয়া হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্থানীয় আলেম মাওলানা জাকির হুসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংস্থার চেয়ারম্যন শফিউদ্দিন সরকার ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সমাজকর্মী বেলাল হোসাইনসহ অন্যরা।

সীমিত পরিসরে আয়োজিত প্রথম পর্বে ২০ জন শিশু-কিশোর নিবন্ধিত হয়। তাদের মধ্যে ৩ জন টানা ৪০ দিন তাকবিরে উলার সঙ্গে জামাতে নামাজ আদায়ে সক্ষম হয় ফলে তারা সাইকেল উপহার লাভ করে। আর নিবন্ধিতদের মধ্যে যারা নিয়মিত ৪০ দিন জামাতে নামাজ আদায় করতে পারেনি, তাদের তাদের বিভিন্ন শিক্ষা উপকরণ উপহার দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: