বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৫:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
টেকনাফ র‌্যাবের অভিযানে ইয়াবাসহ দুই রােহিঙ্গা মাদককারবারী গ্রেফতার উখিয়ায় দুই মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত-৫ উখিয়ায় পালংখালীতে অধিকার বাস্তবায়নের নামে প্রতারণা, নেপথ্যে রবিউলের নির্বাচনী প্রচারণা ব্রেকিং : বালুখালীর নুরুল আজাদ আশিক ইয়াবাসহ আটক দেশের ভূখন্ডে কোন সন্ত্রাসীদের জায়গা হবে না-উখিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী কক্সবাজার র‌্যাবের অভিযানে ইয়াবাসহ তিন মাদক কারবারী গ্রেফতার ডুলাহাজারা শাহ সুজা সড়কে নৈরাজ্য :স্থানীয়রা ধুলা-বালিতে অতিষ্ট! রোহিঙ্গা পরিস্থিতি দেখতে উখিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী বছরের মাঝামাঝি সময়ে রোহিঙ্গা প্রত্যাবাসন! সীমান্তে বেড়েছে পাচার: ১ বছরে ১২৪ কোটি ৩২ লাখ টাকার স্বর্ণ ও ইয়াবা উদ্ধার

চকরিয়ায় লোকালয়ে দলছুট বুনো হাতি, চারিদিকে আতঙ্ক

চকরিয়া প্রতিনিধি: / ৮৯ বার
আপডেট শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০, ১১:৫২ পূর্বাহ্ন

কক্সবাজারের চকরিয়ায় খাবারের সন্ধানে লোকালয়ে নেমে এসেছে দলছুট একটি বুনো হাতি। হাতিটি ভোররাতে খাবারের সন্ধানে আসলেও আলো ফোটার সাথে সাথে মানুষের নজরে পড়ে যায়। এতে দলছুট হাতিটি এখান থেকে ওখানে ছুটতে থাকে। আর উৎসুক মানুষও দলছুট হাতিটির পিছু নেয়। এই অবস্থায় হাতিটিকে নিয়ে উদ্বেগ-আতঙ্ক ছড়িয়ে পড়েছে মানুষের মাঝে।

আজ শুক্রবার ভোররাতে উপজেলার বিএমচর ইউনিয়নের বাঁশখাইল্লা পাড়ার লোকালয়ে দেখতে পায় ঘুম থেকে জেগে উঠা মানুষ।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সরওয়ার হোসেন আলভি জানান, দলছুট বুনো হাতিটি ভোর থেকেই এই গ্রাম থেকে ওই গ্রামে ছুটে চলে। আর হাতির পিছু নেয় উৎসুক মানুষও। আতঙ্ক ছড়িয়ে পড়ে মানুষের মাঝে। বর্তমানে হাতিটি মানুষের তাড়া খেয়ে পুচ্ছলিয়া পাড়ার জঙ্গলে ঢুকে পড়েছে। যার চারিদিকে লোকালয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নেমে আসা হাতিটি এই প্রতিবেদন লেখা পর্যন্ত মানুষ এবং সহায়-সম্পদের কোন ক্ষতি করেনি। তবে হাতিটিকে নিয়ে মানুষের মধ্যে আতঙ্ক কাজ করছে।

এদিকে দলছুট বুনো হাতি লোকালয়ে নেমে আসার খবরে বনবিভাগ, সাফারি পার্ক কর্তৃপক্ষ এবং পুলিশ সেখানে ছুটে যায়। তারা যৌথভাবে হাতিটিকে নির্দিষ্ট আবাসস্থলে ফেরানোর তৎপরতা শুরু করেছে।

এ ব্যাপারে চকরিয়ার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের সহকারী তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম চৌধুরী জানান, বুনো হাতিটি খাবারের সন্ধানে লোকালয়ে এসে দলছুট হয়। তারা হাতিটিকে নির্দিষ্ট আবাসে ফেরাতে এলিফেন্ট রেসপন্স টিম (ইআরটি) সদস্যদের নিয়ে অকুস্থলে রয়েছেন।

সাফারি পার্ক কর্মকর্তা মাজহারের ধারণা, চুনতি বন্য প্রাণী অভয়ারণ্য থেকে দলবদ্ধ হাতি ধান খেতে চলে আসে এখানে। হয়তো ভোর হওয়ার আগে অন্য হাতিগুলো নির্দিষ্ট আবাসে ফিরে গেলেও দলছুট হয় একটি হাতি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: