সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৬:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
দুইবারের এমপি পেলেন গৃহহীনদের ঘর চকরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ১০ উখিয়ায় গণমাধ্যমকর্মী আব্দুল হাকিমের উপর হামলার ঘটনায় থানায় মামলা শাহ আলম চেয়ারম্যানের সশস্ত্র হামলায় আহত-৩ উখিয়ায় ফুটপাত দখলমুক্ত করতে প্রশাসনের অভিযান, ৩৯ হাজার টাকা অর্থদন্ড উখিয়ার আব্দুল হাকিমসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে চট্রগ্রামে প্রতিবাদ সমাবেশ উখিয়ায় ছাত্রলীগ সভাপতি মিথুনের জন্মদিন উদযাপন বিভিন্ন ইউনিটের উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মিথুন’র জন্মদিন উদযাপন সেন্টমার্টিন পয়েন্টে বোট ডুবি, ৪ জনের মৃত্যু, নিখোঁজ ৯ কক্সবাজার এলএ শাখায় দুর্নীতির অভিযোগঃ সার্ভেয়ার ও দালাল আটক

ঘুমধুমে বিদ্যালয় নিরাপত্তা ও আপদকালিন ঝুঁকি কমাতে ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ শুরু

শফিক আজাদ, উখিয়া / ৮৪ বার
আপডেট মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০, ৩:৪১ অপরাহ্ন

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু গর্জনবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্যোগ পূর্ববর্তী বিদ্যালয় নিরাপত্তা ও অাপদকালীন পরিকল্পনা প্রণয়ন লক্ষ্যে ৩দিন ব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে সেবা সংস্থা সেভ দ্যা সিলড্রেন ও গ্রীন হিল রাঙ্গামাটির।

৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত কর্মশালায় উক্ত বিদ্যালয়ের শিক্ষক, এসএমসি কমিটি, ডব্লিউডিএমসি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহন করেন। কর্মশালাটি ৮ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে রয়েছেন সেভ দ্যা সিলড্রেনের প্রকল্প কর্মকর্তা (নাইক্ষ্যংছড়ি) (DRR And EIE) মো: ফারুক হোসেন, সেভ দ্যা সিলড্রেনের প্রকল্প কর্মকর্তা (লামা) (DRR And EIE) মো: সাকিউল্লাহ, এনজিও গ্রীনহিল এর মাঠ প্রশিক্ষক তাপস বড়ুয়া ও মাঠ প্রশিক্ষক মংহ্লা থোয়াই চাক।

অংশ গ্রহণকারীদের মধ্যে রয়েছেন ঘুমধুম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপেন্দ্র লাল কারবারি, ঘুমধুম ইউনিয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার ফাতেমা বেগম, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল কান্তি তংচংগ্যা, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছৈয়দ হামজা, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মংবং তংচংগ্যা, ঘুমধুম ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সাবেক সংরক্ষিত মহিলা মেম্বার চিংমে চাকমা, চৌকিদার বদিউর রহমান প্রমূখ।

তিন ব্যাপী উক্ত প্রশিক্ষণের লক্ষ্য-উদ্দেশ্য হচ্ছে দুর্যোগ পূর্ববর্তী ঝুঁকি কমানো এবং উক্ত বিদ্যালয়টি মেরামত ও সংস্কার করে অনুকূল পরিবেশ তৈরী করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: