বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:০৩ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার ডেইলপাড়া হোছাইন বিন আলী (রাঃ)মাদ্রাসার অভিভাবক সম্মেলন সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০ইং’র উদ্বোধন বেতন বৈষম্য: ২৬ নভেম্বর থেকে কর্মবিরতিতে নাইক্ষ্যংছড়ির স্বাস্থ্য সহকারিরা শোকের সাগরে ভাসছে ফুটবল বিশ্ব করোনায় একদিনেই ১২ হাজারের বেশি মানুষের প্রাণহানি আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির চিকিৎসার জন্য গফুর চেয়ারম্যানের চেক হস্তান্তর ১৫ দিন পর ৯ জেলেকে হস্তান্তর করল বিজিপি ৯ জেলেকে ফেরত দিতে মিয়ানমারের পতাকা বৈঠক চলছে প্রাথমিক ও মাধ্যমিকে লটারির মাধ্যমে ভর্তি: শিক্ষামন্ত্রী

গণমাধ্যমের অনলাইন ভার্সন অপরিহার্য: টেলিযোগাযোগমন্ত্রী

ডেস্ক নিউজ:: / ১৩৬ বার
আপডেট বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:০৩ অপরাহ্ন

সময়ের অনিবার্য চ্যালেঞ্জ মোকাবেলায় কাগজ ও টিভিভিত্তিক গণমাধ্যমগুলোর ডিজিটাল প্রকাশনা অর্থাৎ অনলাইন ভার্সন অপরিহার্য বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেন, ডিজিটালাইজেশনের কারণে অনলাইন ভার্সন এখন জাতীয় গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে পরিণত হয়েছে। সারা বিশ্বের মানুষ অনলাইনে তা পড়তে পারছে। আমাদের গণমাধ্যমগুলো খুবই গুরুত্বের সঙ্গে অনলাইন সংস্করণ প্রকাশ করা শুরু করেছে। করোনাকালে এর প্রয়োজনীয়তা আরও বেড়েছে বলেও উল্লেখ করেন মন্ত্রী ।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুক্রবার রাতে ঢাকার নিজের বেইলি রোডের সরকারি বাসভবন থেকে ‘সাপ্তাহিক জনপদ’ পত্রিকার অনলাইন ভার্সনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পত্রিকাটি ভৈরব থেকে প্রকাশিত হয়।

মন্ত্রী বলেন, অনলাইন পত্রিকা সারা পৃথিবীর পাঠকদের কাছেই জনপ্রিয় এবং দিনদিন বাড়ছেই। ডিজিটাল প্রযুক্তির অভাবনীয় সুযোগ কাজে লাগিয়ে করোনাকালে গৃহবন্দি জীবনযাপনের বর্তমান পরিস্থিতিতেও সংবাদপত্র প্রকাশনা মানুষের নাগালে পৌঁছে যাচ্ছে।

ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া সমানভাবেই তা করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, অনেক চ্যানেল নিজেদের মিডিয়ার পাশাপাশি স্যোশাল মিডিয়ার মাধ্যমে টক’শো করছে, সাক্ষাৎকার প্রচার করছে।

ডিজিটাল যুগে বসবাস করে ডিজিটাল মাধ্যম আমাদের ব্যবহার করতেই হবে, এটাই সত্য- বলেন মোস্তাফা জব্বার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: