শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
এসএসসি পাসে জনবল নিয়োগ দিচ্ছে কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতি ৫২ হাজার টাকার ‘শর্ট ড্রেস’ পরে সমুদ্রসৈকতে সারা ওবায়দুল কাদেরকে ‘রাজাকার ফ্যামিলির লোক’ বলে কটুক্তি করলেন এমপি একরাম নাইক্ষ্যংছড়ি সীমান্তে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে খুলতে পারে শিক্ষাঙ্গন দুদকের মামলায় কারাগারে টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর সেন্টমার্টিন প্রবাল দ্বীপ ভ্রমণে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ ভাসানচরে ঈদের আনন্দ, মেজবানের আয়োজন হাটহাজারীতে রেলওয়ের সম্পত্তি উদ্ধার করলেন উপজেলা প্রশাসন বান্দরবানে প্রথম দফায় ৩৩৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া হচ্ছে

করোনা: দেশে আরও ৩০ মৃত্যু, শনাক্ত ৮৩৪

ডেস্ক নিউজ:: / ৭৪ বার
আপডেট শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০, ১০:৪৩ পূর্বাহ্ন

গত ২ আগস্টের পর এই প্রথম শনাক্তের সংখ্যা হাজারের নিচে নামতে দেখলো দেশবাসী

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭,৪২৮ জনে। একইসময়ে এ ভাইরাস শনাক্ত হয়েছে আরও ৮৩৪ জনের শরীরে। গত ২ আগস্টের পর এই প্রথম শনাক্তের সংখ্যা কমতে দেখলো দেশবাসী। যদিও সেসময় ৮৮৬ জনকে শনাক্ত হতে দেখা যায়।

এদিকে, নতুন করে ৮৩৪ জন শনাক্ত হওয়ায় এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫,০৮,০৯৯ জনে।

শনিবার (২৬ ডিসেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ১৬৩টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয় ৯,৯১২টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮.৪১% এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৬.০৮%। মোট মৃত্যুর হার ১.৪৬%।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন আরও ১,৬৮৫ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪,৫০,৪৮৮ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮.৬৬%।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিশ্ব পরিস্থিতি:

জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত করোনাভাইরাসে প্রাণ হারিয়েছে ১৭,৪৯,৯৯৫জন। এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭,৯৮,০২,৪৯৪ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: