সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:৫৩ পূর্বাহ্ন

কক্সবাজারে ২৪ ঘণ্টায় পাঁচ মৃত্যু, নতুন করে আক্রান্ত ৯৬

সুত্র:কালেরকণ্ঠ। / ২৭৮ বার
আপডেট সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:৫৩ পূর্বাহ্ন

কক্সবাজারে ২৪ ঘন্টার মধ্যে করোনাভাইরাস আক্রান্ত ও উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন। কক্সবাজার সদর হাসপাতালের আইসোলেশনে থাকা অবস্থায় মারা গেছেন চারজন। অপর একজন মারা গেছেন টেকনাফে। মৃদুল পাল (৪২) নামে টেকনাফের দোকানীকে রবিবার দিবাগত রাতে করোনা উপসর্গ নিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনার পথে তিনি মারা যান। এনিয়ে কক্সাবাজারে করোনায় ১৯ জনের মৃত্যু হয়েছে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মোহাম্মদ মহিউদ্দিন জানান, হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে মারা গেছেন কক্সবাজার পৌর এলাকার ২ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা মোহাম্মদ করিম (৩০), শহরের পাহাড়তলী এলাকার ব্যবসায়ী এচারুল করিম (৩২), চকরিয়ার নুর হোসেন (৬৫) ও টেকনাফের আনোয়ারা বেগম (৬৫)।এদিকে জেলা সদর হাসপাতালে চিকিৎসা সংকট ও অব্যবস্থাপনার অভিযোগ উঠেছে। স্বজনরা দাবি করেছেন, অক্সিজেন সংকটের কারণে সোমবার সকালে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ করিমের মৃত্যু ঘটেছে। অন্যদের ক্ষেত্রেও অবহেলা ও চিকিৎসা সংকটের কথা আলোচনা হচ্ছে।

কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর ও সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল বলেন, ‘সদর হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ না থাকায় মোহাম্মদ করিমের মৃত্যু হয়েছে। চিকিৎসা কর্মীরা করোনা ওয়ার্ডের রোগিদের সেবা দিতে কার্পণ্য করেন।’

তবে জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মহিউদ্দিন বলেন, ‘করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে গিয়ে চিকিৎসক ও চিকিৎসা কর্মীরা হাঁফিয়ে উঠছেন। ইতিমধ্যে হাসপাতালের ৩৪ জন নার্স ও চিকিৎসক আইসোলেশনে রয়েছেন। তাদের মধ্যে রয়েছেন ৯ জন চিকিৎসক, ২১ জন নার্স ও ৪ জন কর্মচারি।’সূত্র জানায়, কক্সবাজার জেলায় সোমবার আরো ৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। কেবলমাত্র কক্সবাজার শহরসহ সদর উপজেলাতেই রয়েছেন ৩৫ জন। এ নিয়ে জেলায় ৮০৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৩১ জন রোহিঙ্গা রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: