মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বুধবার আসছে অক্সফোর্ডের ২০ লাখ টিকা বিজিবি’র হাতে মালিকবিহীন ৮০ হাজার ইয়াবা উদ্ধার উখিয়ার রফিকুল করিম উপ-সচিব মর্যাদায় জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান কক্সবাজারের সেই ‘পাওয়ার’ আলীর বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুদক আইনের শাসন সুসংহত করতে বিরোধী দলকেও গঠনমূলক ভূমিকা রাখতে হবে মানুষ উন্নয়ন চায় বলেই পৌর নির্বাচনে আ.লীগ প্রার্থীরা জয়ী: কাদের মানুষ উন্নয়ন চায় বলেই পৌর নির্বাচনে আ.লীগ প্রার্থীরা জয়ী : কাদের কক্সবাজার সমুদ্র সৈকতে নির্মিত স্থাপনা উচ্ছেদ করতে কউক চেয়ারম্যান ও ডিসিকে চিঠি মত-পথের পার্থক্য ভুলে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির থমকে আছে লামার শীলেরতুয়া ব্রিজের কাজ

কক্সবাজারে জেলা প্রশাসকের উদ্যোগে এবার হচ্ছে ‘শিশু হাসপাতাল

CBN / ১৪২ বার
আপডেট সোমবার, ২৩ নভেম্বর, ২০২০, ১১:২৯ পূর্বাহ্ন

কক্সবাজার জেলা শহরে একটি শিশু হাসপাতাল স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিশুদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করণের জন্য শিশুদের বিশেষায়িত এই হাসপাতালটি নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ব্যক্তিগত উদ্যোগ নিয়েছেন হাসপাতালটি স্থাপনের জন্য। সম্পূর্ণ বেসরকারি সহযোগিতায় নতুন একটি শিশু হাসপাতাল স্থাপন বিষয়ে সোমবার অনুষ্টিত এক সভায় সর্বসন্মতিক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন উদ্যোগি হয়ে শিশু হাসপাতালটি স্থাপনের জন্য এ সভাটি আহ্বান করেন। জেলা প্রশাসক কক্সবাজারে যোগদানের পর গত আড়াই বছরে বিশেষ শিশুদের (অটিষ্টিক) জন্য অরুণোদয় নামের একটি বিশেষায়িত স্কুল স্থাপন করেন। সেই স্কুলটিতে ইতিমধ্যে কয়েকশ বিশেষ শিশু লেখাপড়া ও খেলাধুলা সহ নানাবিধ উন্নত সুযোগ পেয়েছেন।

এর আগে ডিসি কলেজ নামের একটি ইন্টারমিডিয়েট কলেজ স্থাপন করে তিনি মানসন্মত পড়ালেখার উচ্চ মাধ্যমিক প্রতিষ্টানগুলোকে একটি প্রতিযোগিতার কাতারে নিয়ে এসেছেন। জেলা প্রশাসকের একের পর এক সৃজনশীল গঠনমূলক কর্মকান্ড ছাড়াও তাঁর মানবিক কাজের জন্য ইতিমধ্যে জেলাব্যাপি ব্যাপক আলোচনায় আসেন তিনি।

সর্বশেষ জেলা প্রশাসক শিশুদের জন্য এবার একটি বিশেষায়িত হাসপাতাল স্থাপন কাজে হাত দিলেন।

এ উপলক্ষে জেলা প্রশাসনের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্টিত সভায় সিদ্ধান্ত হয় যে, সাগর পাড়ের কক্সবাজার ডায়াবেটিক হাসপাতাল ও শিশু পার্কের পাশের্^ই শিশু হাসপাতালটি স্থাপন করা হবে।

সভায় কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী ও নুরুল আবছার, সাংবাদিক আবু তাহের, অ্যাডভোকেট আ.জ.ম মঈনুদ্দিন সহ স্থানীয় রাজনীতিক, আইনজীবী, সাংবাদিক সহ নানা পেশাজীবী সদস্যরা বক্তব্য রাখেন। সভায় বক্তারা জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন একজন মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ বলে উল্লেখ করে বলেন-‘কক্সবাজারবাসী ইতিমধ্যে না চাইতেই জেলা প্রশাসকের ব্যক্তিগত উদ্যোগের কারনে অনেক কিছইু পেয়ে গেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: