সোমবার, ১৭ মে ২০২১, ০২:২৮ পূর্বাহ্ন

উস্কানিমূলক ভিডিও : কক্সবাজারের ইউটিউবার আলম নুর আটক

আলাউদ্দিন সিকদার: / ২৯৪ বার
আপডেট মঙ্গলবার, ৪ মে, ২০২১, ৯:২৩ পূর্বাহ্ন

হেফাজত নেতা মামুনুল হক ইস্যুকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য এবং গুজব ছড়ানোর দায়ে কক্সবাজারের তরুণ ইউটিউবার আলম নুর (২০)কে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৪ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেইজবুক, ইউটিউব ও টিকটক) এ গুজব ছড়ানোর দায়ে চকরিয়া থানা পুলিশের একটি দল তাকে আটক করে।

আলম নুর (২০) চকরিয়া উপজেলার খুটাখালি এলাকার শামসুল আলম বৈদ্যর ছেলে।

পুলিশ সুত্রে জানা যায়, আলম নুর তার নিজের ফেইজবুক আইডি এবং ইউটিউব চ্যানেল ব্যবহার করে হেফাজত নেতা মামুনুল ইস্যুতে নানা রকম মিথ্যে তথ্য সম্বলিত ভিডিও আপলোড এবং সরকার বিরোধী বিভিন্ন অপপ্রচার, প্রোপাগান্ডা ও গুজব ছড়িয়ে আসছিলো। তার ব্যবহৃত ফেইজবুক আইডি এবং ইউটিউব চ্যানেল পর্যালোচনা করে দেখা যায় তিনি তার ইউটিউব চ্যানেলে যে সকল ভিডিও আপলোড করেছেন তার সবগুলোই সরকার বিরোধী নানাবিধ ইস্যু, ধর্মীয় অনুভুতিতে আঘাত হানে এমন পোষ্ট, উস্কানিমূলক বক্তব্য ও প্রোপাগন্ডা ছড়ানোর মতো ভিডিও।

পুলিশ জানিয়েছে, আটক আসামির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু হয়েছে।

উল্লেখ্য, আলম নুর ২০২০ সালের ২০ মার্চ AR Cox’s Media নামে একটি ইউটিউব চ্যানেল খুলে তার যাত্রা শুরু করে। পরে নাম পরিবর্তন করে Team With AR Cox’s Media দেয়। এ পর্যন্ত তার চ্যানেলে ২১৪ টি ভিডিও আপলোড দেয়া হয়েছে। যেখানে বেশিরভাগই ছিল বিতর্কিত। তিনি তার ওই চ্যানেলে সরকার বিরোধী, নানা ইস্যুতে উস্কানিমূলক ও নগ্ন বিষয়গুলো নিয়ে ভিডিও বানাতো। আর এতে তিনি বেশ জনপ্রিয়তাও পেয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: