বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৭:০৪ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার সাবেক ইউএনও গোলামুর রহমান আর নেই কক্সবাজার র‌্যাবের অভিযানে বিদেশী মদ,বিয়ার, ফেন্সিডিলসহ এক মাদককারবারি গ্রেফতার স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয় অর্থনীতি ইউনিটের মহাপরিচালক টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন উখিয়ায় নির্মাণাধীন সরকারি প্রকল্পে বাঁধা, উত্তেজনা উখিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারি নির্মাণে বাধা, শিক্ষক ও অভিভাবকদের ক্ষোভ ঋণ পরিশোধ না করায় জেলে মায়ের সঙ্গী এক বছরের শিশু উখিয়ায় আলীশান বিয়ের আয়োজন করে কোটি কোটি টাকার ইয়াবা পাচার উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী দু’গ্রুপের গোলাগুলিতে নিহত ১ রাইজিং কক্স’র নির্বাহী সম্পাদক কালাম আজাদের জন্মদিন পালিত উখিয়া অনলাইন প্রেসক্লাব’র ক্রীড়া উপ-কমিটি গঠিত

উখিয়ায় নূর হোটেলসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: / ২৪২ বার
আপডেট বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০, ২:৩৫ অপরাহ্ন

উখিয়ায় নূর হোটেলসহ ৩ প্রতিষ্ঠানকে জরিমানা নোংরা পরিবেশে খাবার প্রস্তুত, বাসি খাবার সংরক্ষণ, প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ’র তারিখ না দেওয়া, খুচরা মূল্য উল্লেখ না করা ও খাবার প্রস্তুতের সময় মাস্ক ব্যবহার না করাসহ আরো বিভিন্ন অনিয়মের মধ্যেই এতদিন চুটিয়ে ব্যবসা করে আসছিল উখিয়ার দুই নুর হোটেল ও আর রহমান বেকারী।

কিন্তু ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এসব ধরা পড়ায় জরিমানা গুনেছে উপরোক্ত তিন প্রতিষ্ঠান।

বুধবার (৩০ ডিসেম্বর) এ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র আভিযানিক টীম।

উখিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় ভোক্তা অধিকার কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে উখিয়া সদর ও রাজাপালং এলাকায় এ বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে উখিয়া সদরে পাশাপাশি অবস্থিত নুর হোটেল (১) নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষণ করা ও খাবার প্রস্তুতের সময় মাস্ক ব্যবহার না করার অপরাধে ১০ হাজার জরিমানা করা হয়। একই সময়ে নুর হোটেল (২) কে নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষণ করা ও খাবার প্রস্তুতের সময় মাস্ক ব্যবহার না করার অপরাধে ৫ হাজার ও আর রহমান বেকারীকে প্যাকেটের গায়ে উৎপাদন এবং মেয়াদউত্তীর্নের তারিখ না দেওয়া, খুচরা মূল্য উল্লেখ না করা, নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষন করার অপরাধে ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় উখিয়ায় বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা করা হয়।

অভিযানকালে ব্যবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা ও অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়। অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন উখিয়া থানা পুলিশের এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: