বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:২৯ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার ডেইলপাড়া হোছাইন বিন আলী (রাঃ)মাদ্রাসার অভিভাবক সম্মেলন সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০ইং’র উদ্বোধন বেতন বৈষম্য: ২৬ নভেম্বর থেকে কর্মবিরতিতে নাইক্ষ্যংছড়ির স্বাস্থ্য সহকারিরা শোকের সাগরে ভাসছে ফুটবল বিশ্ব করোনায় একদিনেই ১২ হাজারের বেশি মানুষের প্রাণহানি আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির চিকিৎসার জন্য গফুর চেয়ারম্যানের চেক হস্তান্তর ১৫ দিন পর ৯ জেলেকে হস্তান্তর করল বিজিপি ৯ জেলেকে ফেরত দিতে মিয়ানমারের পতাকা বৈঠক চলছে প্রাথমিক ও মাধ্যমিকে লটারির মাধ্যমে ভর্তি: শিক্ষামন্ত্রী

উখিয়ায় ছাত্রলীগের সভাপতির উদ্যোগে শোক দিবসের বিভিন্ন কর্মসূচী পালন

নিজস্ব প্রতিবেদক: / ১৪৭ বার
আপডেট বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:২৯ অপরাহ্ন

উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মকবুল হোসাইন মিথুনের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কালো ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্থবক অর্পণ দোয়া ও মাহফিল,এবং গরীব দুঃস্থদের খাবার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল ৭ঘটিকার সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি মকবুল হোসাইন মিথুনের সভাপতিত্বে কালো ব্যাচ ধারণ করে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উখিয়া উপজেলা ছাত্রলীগ।

পরে বটতলী জামে মসজিদে আলীম দ্বারা দোয়া ও মিলাদ মাহফিল সম্পন্ন করেন। দোয়া ও মিলাদ মাহফিল শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন।

মকবুল হোসাইন মিথুন বলেন, ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধূঁর শোকের দিন।

১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা, বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ, বাঙালির নিরন্তন প্রেরণার চিরন্তন উৎস, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, ইব্রাহীম আজাদ, সাবেক ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক খোরশেদ আলম , সাবেক গণশিক্ষা সম্পাদক সাইফুল ইসলাম, রাজাপালং ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক লুৎফর রহমান কাজল, সাবেক রত্ন পালং ইউনিয়নের সাধারণ সম্পাদক তানবীর, উখিয়া কলেজ সভাপতি সাইদুল আমিন টিপু,রাজাপালং ইউনিয়নের সভাপতি আলমগীর ফরিদ নিঝুম,সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, এবং মোরশেদ, সিরাজ,তারেক, সাদেক, ইলিয়াস, ফাহিম সহ উপজেলা ইউনিয়নের নেতাকর্মী।

উপস্থিত সকলে দাড়িয়ে ১ মিনিট নিরোবতা পালন করেন। বক্তারা বলেন,বঙ্গবন্ধু ছিলেন বাংলার মানুষের জন্য উজ্বল নক্ষত্র। বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য একটি অংশ। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করতে হবে। তার নেতৃত্ব ছিলো বলিষ্ঠ। কিছু কুচক্র মহল সরযন্ত্রের মধ্যোমে বঙ্গবন্ধুকে স্বাধীন বাংলাদেশে বাচতে দেয়নি। বঙ্গবন্ধুসহ তার পরিবাবের ১৭ জন সদস্যকে নির্মম ভাবে হত্যা করা হয়। ভাগ্যের জোরে বেচে গিয়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী ও তার বোন শেখ রেহেনা। তারা আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করতে হবে। শোককে শক্তিতে রুপান্তরিত করতে হবে। যে বাংলায় বঙ্গবন্ধু বেঁচে থাকতে পারেনি, সেই বাংলায় তার খুনিদের স্থান দেওয়া হবে না। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধুর খুনিদের বিচার শুরু করেন। অনেক খুনির ফাসি হলেও এখনো কিছু খুনিরা পালিয়ে রয়েছেন। তাদের অনতি বিলম্বে বাংলার মাটিতে বিচারের দাবী জানান বক্তরা।
আলোচনা শেষে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্তার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: