বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:১১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ার ডেইলপাড়া হোছাইন বিন আলী (রাঃ)মাদ্রাসার অভিভাবক সম্মেলন সম্পন্ন নাইক্ষ্যংছড়িতে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০ইং’র উদ্বোধন বেতন বৈষম্য: ২৬ নভেম্বর থেকে কর্মবিরতিতে নাইক্ষ্যংছড়ির স্বাস্থ্য সহকারিরা শোকের সাগরে ভাসছে ফুটবল বিশ্ব করোনায় একদিনেই ১২ হাজারের বেশি মানুষের প্রাণহানি আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির চিকিৎসার জন্য গফুর চেয়ারম্যানের চেক হস্তান্তর ১৫ দিন পর ৯ জেলেকে হস্তান্তর করল বিজিপি ৯ জেলেকে ফেরত দিতে মিয়ানমারের পতাকা বৈঠক চলছে প্রাথমিক ও মাধ্যমিকে লটারির মাধ্যমে ভর্তি: শিক্ষামন্ত্রী

রোহিঙ্গা শিবিরে করোনায় আরও দুই রোহিঙ্গার মৃত্যু: আতঙ্কে স্থানীয়রা;

উখিয়া(কক্সসবাজার)প্রতিনিধি: / ১৫৯ বার
আপডেট বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:১১ অপরাহ্ন

কক্সবাজারের আশ্রয়শিবিরে করোনায় আক্রান্ত হয়ে আরও দুই রোহিঙ্গা শরণার্থীর মৃত্যু হয়েছে। সোমবার রাতে তাঁদের মৃত্যু হলেও গণমাধ্যমকে জানানো হয় মঙ্গলবার বিকেলে। মৃত দুজন উখিয়ার লম্বাশিয়া ও জুমশিয়া শিবিরের বাসিন্দা। তাদের মৃত্যুর খবরে স্থানীয় মাঝে দেখা দিয়ে আতঙ্ক ও উদ্বেগ-উৎকণ্ঠা।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মো. সামছুদ্দোজা বলেন, করোনা আক্রান্ত হয়েই দুই শরণার্থীর মৃত্যু হয়েছে। এ নিয়ে আশ্রয়শিবিরে করোনায় তিন রোহিঙ্গার মৃত্যু হলো। মৃত দুজনকেও স্বাস্থ্যবিধি অনুসরণ করেই আশ্রয়শিবিরের কবরস্থানে দাফন করা হয়েছে। তাদের একজনের বয়স ৫৮ ও অপরজনের ৭০ বছর।

এর আগে গত ৩০ মে রাতে উখিয়ার কুতুপালং শিবিরে প্রথম ৭০ বছর বয়সী এক রোহিঙ্গা শরণার্থীর মৃত্যু হয়। তাঁর মৃত্যুর খবরও গণমাধ্যমকে জানানো হয় দুই দিন পর।

বর্তমানে করোনা আক্রান্ত শরণার্থীর সংখ্যা ৩৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন দুজন। অপর ৩০ জন শরণার্থী আশ্রয়শিবিরের বিভিন্ন আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন আছেন।

আরআরআরসি কার্যালয়ের প্রধান স্বাস্থ্য সমন্বয়কারী আবু তোহা এম আর এইচ ভূঁইয়া যুগান্তরকে বলেন, মৃত দুইজন ব্যক্তির মধ্যে ১জন স্যাম্পল সংগ্রহ করা হয় ৭ জুন, আরেক জনের স্যাম্পল সংগ্রহ করা হয় ৮জুন, তবে আমাদের হাতে দুইজনের রিপোর্ট আসে ৯জুন। এই দুইজন করোনা পজেটিভ ছিল। তিনি এসময় আরো বলেন, করোনা সংক্রমণ রোধে উখিয়ার চারটি আশ্রয়শিবিরে অন্তত ১৫ হাজার রোহিঙ্গাকে ১৪ দিনের কোয়ারেন্টিনে আনা হয়েছে।

স্থানীয় আওয়ামীলীগ নেতা নুরুল হক জানান, রোহিঙ্গা ক্যাম্পে করোনা সংক্রমণের পাশাপাশি রোহিঙ্গা নাগরিকদের মৃত্যুতে স্থানীয়রা আতঙ্কিত। কারণ রোহিঙ্গাদের মাঝে কোন সচেতনতা নেই।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: