শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
উখিয়ায় সীমান্তের শীর্ষ ইয়াবা কারবারি ইব্রাহিম আটক হলে ও তার সহযোগিরা অধরা উখিয়ায় সড়ক দূর্ঘটনায় ৮-এপিবিএন সদস্য নিহত ধ্বংসের পথে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি উখিয়ায় র‍্যাবের অভিযানে চাকবৈটার ইব্রাহিম ইয়াবাসহ আটক অনিবন্ধিত সব অনলাইন বন্ধ করে দেওয়া সমীচীন হবে না: তথ্যমন্ত্রী সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে কাজ করতে হবে: স্কাসের সভায় ইউএনও কক্সবাজারে ১১ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে সাময়িক বহিষ্কার ১৩০ টাকা হাজিরার কম্পিউটার অপারেটর থেকে ৪৬০ কোটির মালিক! উখিয়া কলেজ বাসের ভাড়া কমানোসহ বিভিন্ন সিদ্ধান্ত নেওয়ায় গর্ভণিং বডির প্রতি টিপু’র কৃতজ্ঞতা উখিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে এপিবিএন-৮ এর মতবিনিময়

উখিয়ার পূর্ব টাইপালংয়ে এনজিও সুশীলনের কৃষি পণ্য বিক্রয় ও সেবা কেন্দ্রের উদ্ভোধন

ডেস্ক নিউজ:: / ২৫ বার
আপডেট সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:০৯ পূর্বাহ্ন

উখিয়ার পূর্ব টাইপালংয়ে এনজিও সুশীলনের কৃষি পণ্য বিক্রয় ও সেবা কেন্দ্রের উদ্ভোধন করা হয়েছে৷

রোববার সকাল সাড়ে ৯টায় USAID এর অর্থায়নে, TDH ও VSO এর টেকনিক্যাল সহযোগীতায় পরিচালিত সুশীলন কর্তৃক বাস্তবায়িত “ সামাজিক সম্প্রীতি এবং তরুনদের ক্ষমতায়ন কর্মসুচীর আওতায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের পূর্ব টাইপালং “কৃষি পণ্য বিক্রয় ও সেবা কেন্দ্রের শুভ উদ্ভোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখিত “কৃষি পণ্য বিক্রয় ও সেবা কেন্দ্রে স্থানীয় কৃষকেরা তাদের উৎপাদিত ফসল স্বল্প সময়ে ন্যায্য মূল্যে বিক্রি করতে পারবে এবং বিভিন্ন ধরনের কৃষিসেবা প্রদান করা হবে । এলাকার মাঝামাঝি স্থানে সেলস সেন্টারটি অবস্থিত হওয়ায় কৃষকদের যাতায়াত খরচ, সময় ও কমিশন বাবদ ব্যায় কমবে ফলে তারা লাভবান হবেন। প্রকল্প কার্যক্রম সংশ্লিষ্ঠ উদ্দোক্তাগন দৈনন্দিন কৃষি পণ্য বিক্রয় ও সেবা কেন্দ্রেটি পরিচালনা করবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা কৃষি কর্মকর্তা, কৃষিবিদ প্রসেনজিৎ তালুকদার, তিনি বলেন-বর্তমান প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অত্যান্ত কৃষি বান্ধব একজন নেতা। এক সময় কৃষিতে অনেক সমস্যা ছিল চাহিদার তুলনায় উৎপাদন অনেক কম হতো , বর্তমান সরকারের কৃষি আধুনিকি করনের উদ্দ্যোগ গ্রহনের ফলে কৃষির অনেক সমস্যা সমাধান হয়েছে এবং উৎপাদন বেড়েছে বহুগুনে। এ কর্মকর্তা আরও বলেন সরকার কৃষকের সুবিধার জন্য সার এবং কৃষিকাজে ব্যবহৃত যানবাহন ও সরঞ্জামের উপর প্রায় সত্তর শতাংশ ভতুর্কি প্রদান করে থাকেন। এছাড়াও কৃষি সংগঠন তৈরীর জন্য জোরদার আহবান জানান। পরিশেষে তিনি বলেন, আমার এবং ডিপার্টমেন্টের পক্ষ হতে আপনাদের সার্বিক সহযোগীতা প্রদান করা হবে। আমি সুশীলনের এই উদ্দ্যোগকে স্বাগত জানাই।

অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন রাজাপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য মো: আব্দুর রহিম এবং উপস্থিত ছিলেন উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, ইউপি সদস্য শামছুসন্নাহার, এছাড়াও উপস্থিত ছিলেন রাজাপালং ইউনিয়নের বিভিন্ন গ্রামের নারী ও পুরুষ কৃষক, যুব, অল্প বয়ষ্ক বিবাহিত নারী, পাইকারি ব্যবসায়ী, গণ্যমান্য ব্যক্তি, TDH প্রতিনিধি মো: আইয়ুব আলী সরকার ও মোল্লা খাইরুল আলম, VSO প্রতিনিধি মো: আকলুকাজ্জামান মনি, উপসহকারী কৃষি কর্মকর্তা মো: আবু তাহের এবং “কৃষি পণ্য বিক্রয় ও সেবা কেন্দ্রেরচ্ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সুশিলনের প্রকল্প সমন্বয়কারী মো: এবাদুল ইসলাম।

অনুষ্ঠানে মোট ৪০ জন উপস্থিত ছিলেন যার মধ্যে ১৯ জন নারী ও ২১ জন পুরুষ। উদ্ভোধনী অনুষ্ঠানে প্রায় ৯ জন নারী ও ৩ জন পুরুষ সহ মোট ১২ জন কৃষক নানা ধরনের কৃষি পন্য যথা আলু, মিষ্টি কুমড়া,খাইস্যা বিচি, আমড়া, ঢ়েড়স, কলমি শাক, ফেলং সহ প্রায় ৩ কেজি কাচা সব্জি বেঁচা কেনা করেন। আলোচনার মাধ্যমে ক্রয় বিক্রয় কার্যক্রমে ক্রেতা বিক্রেতা উভয়েই সন্তোষ প্রকাশ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: