সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৩:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
রাঙামাটির কাপ্তাইয়ে গলায় ফাঁস লাগিয়ে ২ যুবকের মৃত্যু মিয়ানমার তোষণ নীতির কারণে রোহিঙ্গা প্রত্যাবাসন ব্যাহত হচ্ছে’ দুইবারের এমপি পেলেন গৃহহীনদের ঘর চকরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ১০ উখিয়ায় গণমাধ্যমকর্মী আব্দুল হাকিমের উপর হামলার ঘটনায় থানায় মামলা শাহ আলম চেয়ারম্যানের সশস্ত্র হামলায় আহত-৩ উখিয়ায় ফুটপাত দখলমুক্ত করতে প্রশাসনের অভিযান, ৩৯ হাজার টাকা অর্থদন্ড উখিয়ার আব্দুল হাকিমসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে চট্রগ্রামে প্রতিবাদ সমাবেশ উখিয়ায় ছাত্রলীগ সভাপতি মিথুনের জন্মদিন উদযাপন বিভিন্ন ইউনিটের উখিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মিথুন’র জন্মদিন উদযাপন

উখিয়ার পাখি বেগমের মাথাগোঁজার একমাত্র ঠাঁই দোকান ঘরের বারান্দা

লেখক,একজন শিক্ষক: / ৩৩২ বার
আপডেট রবিবার, ১০ জানুয়ারী, ২০২১, ৭:৩৪ অপরাহ্ন
পাখি বেগম

আজ রাত ১০ টায় উখিয়া দক্ষিণ স্টেশনের “সাধুর” হোমিওপ্যাথি দোকানে ঔষধ কিনতে গিয়ে চোখে পড়লো পাশে অন্য একটি দোকানের বারান্দার মেঝেতে শুয়ে আছে এক নারী উখিয়া স্টেশনের সকলের পরিচিত পাখি বেগম। তার পাশে বসা তার বড় ছেলে নুরুল আলম। কাছে গিয়ে জানতে চাইলাম, তোমারা এত রাতে এখাাা্নে কেন? জবাবে সে বললো আজ প্রায় এক বছর যাবত আমরা এখানেই থাকি।

পাখি বেগমের জাতীয় পরিচয় পত্র

এই কনকনে শীত কিংবা মুষলধারে বৃষ্টি বা ঝড়ো হাওয়া সকল পরিস্থিতিতেই তারা এখানে রাত্রি যাপন করে আসছে। অসহায় গৃহহীন এই নারীর দিনের বেলা মানুষের নিকট হাত পেতে যা আয় করে তা দিয়ে কোন রকমে খেয়ে না খেয়ে দিন পার করছে। পাখি বেগমের দুই ছেলে বড় সন্তানের বয়স ১৪/১৫ বছর। সেও বেকার। কোন কাজ কর্ম নেই। ছোট ছেলে শাহ আলম উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র। দীর্ঘদিন ধরে গৃহহীন পাখি বেগম দুই ছেলে নিয়ে এভাবেই জীবনযাপন করছে। উখিয়ায় সকলের সবকিছু হয় কিন্তু পাখি বেগমের ভাগ্যের পরিবর্তন হয়না।

লেখক,একজন শিক্ষক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: