মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মুক্তি কক্সবাজার’এর ৫০ দিনের সেলাই প্রশিক্ষণ কোর্স সমাপনী ও সেলাই মেশিন বিতরণ সম্পন্ন অগ্রগতির পাঁচ বছর’ (২০১১ইং-২০১৬ইং) রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় মামলা, আসামি ২৫, গ্রেফতার ১০ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’ ২ মিনিটে শেষ পালংখালীর ৬নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে কামাল উদ্দিনকে নির্বাচিত করতে ভোটারদের গণজোয়ার উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীর গুলিতে নিহত ৭ বেসরকারি উন্নয়ন সংস্থা শেড কতৃক বিশ্ব হাত ধোয়া দিবস পালিত উখিয়ায় এনজিও সংস্থা স্কাসের সম্প্রীতি বৃদ্ধির মানববন্ধন উৎসবমুখর পরিবেশে প্রবারণা পূর্ণিমা শুরু মহানবীর (সা.) আদর্শ অনুসরণের মধ্যেই শান্তি নিহিত: প্রধানমন্ত্রী

উখিয়ার ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মাঝে ব্যবসা কার্যকর করতে সুশীলনের অনুদান প্রদান

নিজস্ব প্রতিবেদক: / ২৪৯ বার
আপডেট শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৫:৫৬ পূর্বাহ্ন

উখিয়ায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মাঝে ব্যবসা কার্যকর করার জন্য অনুদান প্রদানের চেক প্রদান করেছে এনজিও সংস্থা সুশীলন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ হল রুমে German Cooperation & GIZ
Cox’s Bazar – GIZ livelihoods intervention 2020-2023 Ukhiya & Maheshkhali project এর মাধ্যমে এই চেক প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

এতে উখিয়া উপজেলা ২ নং রত্নাপালং ও ১ নং জালিয়া পালং ইউনিয়নের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মাঝে ব্যবসা কার্যকর করার জন্য অনুদান প্রদান করা হয়। তৎমধ্যে ১নং জালিয়া পালং ইউনিয়নের ৫ জন উদ্যোক্তা এবং ২ নং রত্নাপালং ইউনিয়নের ৩ জন উদ্যোক্তাদের মধ্যে ৭৫ হাজার টাকার চেক প্রদান করা হয়। এই উদ্যোক্তাদের ব্যবসা কার্যকর করার মাধ্যমে সুশীলন স্থানীয় যুবদের প্রশিক্ষণ প্রদান ও তাদের কর্মসংস্থান এর সুযোগ তৈরি করছে।

১নং জালিয়া পালং ইউনিয়নে ৫ জন উদ্দ্যোক্তাদের মধ্যে রয়েছে কহিনুর নাজনীন, মেসার্স সাজঘর বিউটি পার্লার, মোহাম্মদ মহি উদ্দিন, নাফিসা এন্ড আরফাত পোল্ট্রি ফার্ম , শাহজাহান, ভাই ভাই টেইলার্স এন্ড ক্লথ স্টোর, রুহুল আমিন, নিরিবিলি তেলাপিয়া হ্যাচারি, মোহাম্মদ আলম, মেসার্স সোনার পাড়া স্যানিটারি।

২নং রত্না পালং পালং ইউনিয়নে ৩ জন উদ্দ্যোক্তাদের মধ্যে রয়েছে মোঃ হেলাল উদ্দিন, নিশা কম্পিউটার ইন্সটিটিউট, সেনোয়ার আক্তার, এস.এ ব্লক হাউস, তানু বড়ুয়া, শ্রাবস্তী ইঞ্জিনিয়ারিং ওয়ার্কর্শপ।

প্রত্যেক উদ্দ্যোক্তাকে ৭৫,০০০/- (পঁচাত্তর হাজার টাকার) চেক প্রদান করা হয়। এই উদ্দ্যোক্তাদের ব্যবসা কার্যকরী করার মাধ্যেমে, প্রত্যেক উদ্দ্যোক্তার ক্যাপাসিটির উন্নয়ন, ব্যবসার প্রসারের জন্য বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে বলে জানা যায়।সুশীলন উদ্দ্যোক্তাদের উন্নয়নের মাধ্যমে স্থানীয় যুবদের প্রশিক্ষণ এর সুযোগ তৈরিকরণ ও তাদের কর্মসংস্থান এর সুযোগ তৈরী করছে। এই ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা প্রতিষ্ঠানে ৩ জন করে মোট ২৪ জন শিক্ষানীবেশ যুবদের প্রশিক্ষণ গ্রহন চলমান রয়েছে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুশীলনের উপ-পরিচালক সচ্চিদানন্দ বিশ্বাস, সহকারী পরিচালক নুরুল ইসলাম, পালংখালীর ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন চেীধুরী, ২নং রত্নাপালং ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোকতার আহাম্মদ, জালিয়াপালং ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোহাম্মদ মূসা, উখিয়া অনলাইন প্রেস ক্লাব সভাপতি শফিক আজাদ, উখিয়া প্রেস ক্লাবের সহ-সভাপতি হুমায়ুন কবির জুশানসহ প্রকল্পের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সুশীলনের প্রকল্প সমন্বয়কারী আজিজুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: