শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১২:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
নাইক্ষ্যংছড়ি সীমান্তে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে খুলতে পারে শিক্ষাঙ্গন দুদকের মামলায় কারাগারে টেকনাফের সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর সেন্টমার্টিন প্রবাল দ্বীপ ভ্রমণে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ ভাসানচরে ঈদের আনন্দ, মেজবানের আয়োজন হাটহাজারীতে রেলওয়ের সম্পত্তি উদ্ধার করলেন উপজেলা প্রশাসন বান্দরবানে প্রথম দফায় ৩৩৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া হচ্ছে ইসলামাবাদে সড়ক দুর্ঘটনায় একজন নিহত আহত-১ মুজিববর্ষে জমিসহ ঘর পাচ্ছেন ৮৬৫ গৃহহীন, শনিবার হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী মহেশখালীর ভূমি অফিসের তহসিলদার জয়নাল দুদকের হাতে আটক

উখিয়াবাসির ভ্রাতৃত্বপূর্ণ আচরণ কর্মজীবনের স্মৃতি হয়ে থাকবে : ইউএনও নিকারুজ্জামান চৌধুরী

ডেস্ক নিউজ:: / ১৭৪ বার
আপডেট সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০, ৪:২৫ অপরাহ্ন

উখিয়া প্রাথমিক শিক্ষক পরিবার কর্তৃক আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান তার ভাবগাম্বিহ্যপূর্ণ বক্তব্যে বলেছেন, তার দায়িত্বপালনকালীন সময়ে উখিয়ার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও সাংবাদিকদের যে ভ্রাতৃত্বপূর্ণ আচরণ পেয়েছেন তা কর্মজীবনের স্মৃতি হয়ে থাকবে।

উপজেলা শিক্ষা অফিসার বাবু সুব্রত কুমার ধরের সভাপতিত্বে উখিয়া প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত বিদায়ী অতিথি আরো বলেন, তিনি উখিয়ার সার্বিক পরিস্থিতিকে সার্বক্ষণিক মনিটরিংয়ের মাধ্যমে প্রাণবন্ত করে রেখেছিলেন।

এখানে ছিল না কোন ভেদাভেদ, ছিল না কোন মনোমালিন্য ও কার্পন্যতা। সবার প্রতি সমান ব্যবহার ও আচরণের মাধ্যমে মানুষের সেবা করার চেষ্টা করেছেন। যার ফলশ্রুতিতে উখিয়ার মতো একটি রোহিঙ্গা অধ্যুষিত জনপদে কোন প্রকার মনোমালিন্য ছাড়া দৃশ্যমান উন্নয়ন করতে সক্ষম হয়েছেন। বিশেষ করে শিক্ষক সমাজ, সাংবাদিক তথা সর্বস্তরের মানুষের সহযোগীতা তাকে মুগ্ধ করেছে। তিনি সকলের দোয়া কামনা করে বলেন, আগামীতে যাতে উত্তরোত্তর সমৃদ্ধির মাধ্যমে আবারো উখিয়া তথা কক্সবাজার জেলার বৃহত্তর মানুষের সেবায় ব্রত হতে পারেন সে কামনা করেন। পরিশেষে বিগত জীবনে তার ভুল ত্রুটি ও রূঢ় আচরণে মনোক্ষুন্ন না হওয়ার আহবান জানিয়ে আবারো দোয়া করতে বলেন।

সোমবার বিকাল ৩ টায় অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা সভায় আমন্ত্রিত অতিথির মধ্যে বক্তব্য রাখেন, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ফরিদুল আলম কন্ট্রাক্টর, উখিয়া প্রেস ক্লাব সভাপতি সরওয়ার আলম শাহীন, উখিয়া প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এস.এম কামাল উদ্দিন, সহকারি শিক্ষা অফিসার মোক্তার আহমদ, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার হারুন অর রশিদ নুরী, মাস্টার মোজাম্মেল হক, মাস্টার হাসান জামাল রাজু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মেধু কুমার বড়ুয়া।

এদিকে বিকেল ৪ টায় উখিয়া ইউনাইটেড ক্লাব কর্তৃক আয়োজিত বিদায় সংবর্ধনা সভায় ইউনাইটেড ক্লাবের সভাপতি ও উখিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি একরামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখতে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তার আবেগ আপ্লুত কণ্ঠে বলেন, উখিয়ার সামাজিক ও সাংস্কৃতিক সহ বিভিন্ন সংগঠনকে তিনি যথাযথ সহযোগীতা করার জন্য আপ্রাণ চেষ্টা করেছেন। তার আয়ত্বে যতদুর পেরেছেন ততটুকু দিয়েছেন। এতে হয়তো অনেকেই খুশি হয়েছেন, আবার অনেকেই বিরক্ত হয়েছেন। তথাপিও তার করার কিছু ছিল না বলে দাবী করে বলেন, সরকারি বাধা ধরা নিয়মে তার সাধ্যমতো চেষ্টার বদৌলতে উখিয়ায় দৃশ্যমান উন্নয়নের জন্য তার দু’হাত ছিল সম্প্রসারিত।
সভায় ইউনাইটেড ক্লাবের সভাপতি একরামুল হক বলেন, উখিয়া উপজেলায় ইতিপূর্বে যে সমস্ত নির্বাহী কর্মকর্তা দায়িত্বপালন করেছেন, তৎমধ্যে সদ্য বিদায়ী নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী উপজেলার সর্বস্তরের মানুষের মনজয় করতে সক্ষম হয়েছেন। তার চাকুরীর উত্তরোত্তর সমৃদ্ধির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনাপূর্বক তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন। সভায় বক্তব্য রাখেন, উখিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোছাইন সিরাজী, অধ্যাপক মিলন কুমার বড়ুয়া, সাংবাদিক নুর মুহাম্মদ সিকাদার, মাষ্টার হারুনুর রশিদ প্রমুখ

সভার সঞ্চালনা করেছেন, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ফরিদুল আলম কন্ট্রাক্টর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: