সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:৪২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে বালুবাহী ট্রাক থেকে অস্ত্র উদ্ধার বিজিবি’র : আটক ৩ রাঙামাটির কাপ্তাইয়ে গলায় ফাঁস লাগিয়ে ২ যুবকের মৃত্যু মিয়ানমার তোষণ নীতির কারণে রোহিঙ্গা প্রত্যাবাসন ব্যাহত হচ্ছে’ দুইবারের এমপি পেলেন গৃহহীনদের ঘর চকরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ১০ উখিয়ায় গণমাধ্যমকর্মী আব্দুল হাকিমের উপর হামলার ঘটনায় থানায় মামলা শাহ আলম চেয়ারম্যানের সশস্ত্র হামলায় আহত-৩ উখিয়ায় ফুটপাত দখলমুক্ত করতে প্রশাসনের অভিযান, ৩৯ হাজার টাকা অর্থদন্ড উখিয়ার আব্দুল হাকিমসহ সারাদেশে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে চট্রগ্রামে প্রতিবাদ সমাবেশ উখিয়ায় ছাত্রলীগ সভাপতি মিথুনের জন্মদিন উদযাপন বিভিন্ন ইউনিটের

আল্লামা শফী’র ইন্তেকালে বায়তুশ শরফের পীর সাহেব আল্লামা আবদুল হাই নদভী’র গভীর শোক

এইচ এম শাহাবউদ্দিন তাওহীদ, উখিয়া। / ১৭৯ বার
আপডেট শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৪:২১ অপরাহ্ন

হাটহাজারী আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদ্রাসা (হাটহাজারী মাদ্রাসা) এর মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী’র ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে এক বিবৃতি প্রদান করেছেন বায়তুশ শরফের পীর সাহেব আল্লামা মোহাম্মদ আবদুল হাই নদভী (মু.জি.আ)।

বিবৃতিতে পীর সাহেব বলেন, প্রতিথযশা বরেন্য আলেমদ্বীন আল্লামা শাহ আহমদ শফী (রাহঃ) কোরআন-হাদিসের শিক্ষা বিস্তার এবং দ্বীনের খেদমতে সারা জীবন ত্যাগ করেছেন। তিনি ছিলেন অত্যন্ত দূরদৃষ্টিসম্পন্ন একজন বিদগ্ধ আলেমেদ্বীন। দেশ-বিদেশ রয়েছে তাঁর বিশেষ সুনাম-খ্যাতি। প্রতিথযশা মুহাদ্দিস, মুফাসসির ও ফকিহ হিসেবে তাঁর পাণ্ডিত্যপূর্ণ, যৌক্তিকতায় ভরা পাঠদান ছিল শিক্ষার্থীদের কাছে অত্যন্ত প্রাণবন্ত। সুবক্তা, সুলেখকও ছাড়াও তিনি ছিলেন একজন দক্ষ সংগঠক। তাঁর সুযোগ্য নেতৃত্বেই কওমী সনদের সরকারী স্বীকৃতি আদায় ও সরকারী চাকুরীতে প্রবেশের অনুকূল পরিবেশ তৈরির মাধ্যমে কওমী শিক্ষার্থীদের সরকারের মূলস্রোতে অন্তর্ভূক্তির সুযোগ তৈরি হয়।

পীর সাহেব বায়তুশ শরফ আরো বলেন, নাস্তিক ও কাদিয়ানীসহ ইসলাম বিদ্বেষী বিভিন্ন অপঃশক্তির অপতৎপরতা রোধে আল্লামা শাহ আহমদ শফী’র সংগ্রাম স্বর্ণাক্ষরে লিখা থাকবে। তিনি মহান রাব্বুল আ’লামিনের দরবারে মরহুমের মাগফিরাত কামনার পাশাপাশি শোকাহত পরিবারকে ছবরে জামিল ধারনের তৌফিক কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: