বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৫:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
মুজিববর্ষে জমিসহ ঘর পাচ্ছেন ৮৬৫ গৃহহীন, শনিবার হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী মহেশখালীর ভূমি অফিসের তহসিলদার জয়নাল দুদকের হাতে আটক উখিয়ায় শিক্ষকের বসতবাড়ীতে চুরি, নিয়ে গেছে স্বর্ণালংকার ও নগদ টাকা বান্দরবানে চাঁদের গাড়ি খাদে পড়ে নিহত ৩, আহত ৫ বাইডেনের প্রথম দিনেই মুসলিম নিষেধাজ্ঞা তুলে নেয়াসহ ১৫ আদেশ করোনার টিকা হস্তান্তর করলো ভারত কক্সবাজার জেলায় ৩০৩ গৃহহীন নতুন বাড়ি পাচ্ছেন শনিবার বনপা সভাপতি’র বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মামলা দেয়ার চক্রান্তের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে প্রথম টিকা জনসমক্ষে প্রধানমন্ত্রীর নেয়া উচিত, আস্থা জন্মাবে: ডা. জাফরুল্লাহ রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের প্রবীণ আলেমের ইন্তেকাল

অবশেষে হোয়াইট হাউস ছাড়ার কথা জানালেন ট্রাম্প

ডেস্ক নিউজ:: / ৬৬ বার
আপডেট শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০, ১২:২৪ অপরাহ্ন

জো বাইডেন যদি পরবর্তী প্রেসিডেন্ট ঘোষিত হন তাহলে হোয়াইট হাউস ছাড়ার ঘোষণা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার এ খবর জানিয়েছে বিবিসি।

৩ নভেম্বর যুক্তরাস্ট্রের প্রেসিডেন্ট ভোটে হেরে যাওয়ার পর প্রথমবারের মতো সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন ট্রাম্প। তবে এই লড়াই থামতে এখনো বহু দেরি বলেও তিনি জানিয়েছেন।

তবে ট্রাম্প ভোটে জালিয়াতির অভিযোগ তুলেছেন। এ ছাড়া বাইডেনকে তিনি স্বীকৃতি দেয়ার বিষয়টিও প্রত্যাখ্যান করেছেন।

বিভিন্ন রাজ্যে ভোটের ফলাফলে জো বাইজেনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। এ ছাড়া মার্কিন সংবাদ মাধ্যমে বাইডেনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে মোট ২৭০টি ইলেকটোরাল ভোট পেলেই প্রেসিডেন্ট হওয়া যায়। নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ৩০৬ ইলেকটোরাল কলেজ ভোট পেয়েছেন। অপরদিকে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ২৩২ ইলেকটোরাল কলেজ ভোট পেয়েছেন।

একইসঙ্গে বাইডেন ট্রাম্পের থেকে ৬০ লাখ পপুলার ভোটও বেশি পেয়েছেন। বড় ধরনের কোনো পরিবর্তন না এলে আগামী ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণের কথা রয়েছে জো বাইডেনের।

নির্বাচনের ফল জালিয়াতি হয়েছে উল্লেখ করে ট্রাম্পশিবির বেশ কয়েকটি রাজ্যে মামলা করেছিলেন। অধিকাংশ মামলাই প্রামাণের অভাবে খারিজ হয়ে গেছে।

এদিকে চলতি সপ্তাহেই বাইডেন টিমকে ট্রান্সজিশনের জন্য চূড়ান্ত অনুমতি দিয়েছেন। এছাড়া বাইডেন টিমকে প্রস্তুতির জন্য কয়েক মিলিয়ন ডলারের তহবিলের অনুমোদন দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: