বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
বাইশারীতে রাবার শ্রমিকের মৃত্যু বাইশারীতে ফ্রেন্ডশিপ মিনি বার ফুটবল টুর্ণামেন্টের শুভ উদ্বোধন তিন পার্বত্য জেলার ৭টি পৌরসভায় ব্যাপক উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে : পার্বত্যমন্ত্রী বাইশারীতে গ্রামীন সড়ক দিয়ে উন্নয়নের নামে ভারী পাথর বোঝাই ৩৫ টনের ট্রাক করোনায় মধুখালী উপজেলা চেয়ারম্যানের মৃত্যু কুতুবদিয়াবাসীকে কাঁদালো সোনিয়া! ওসি প্রদীপের সহযোগী কনস্টেবল রুবেল শর্মার আরো ৮ দিনের রিমান্ড আবেদন রাঙ্গামাটিতে নিজ ঘরে শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার ৪২ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ দুবাইগামী যাত্রী আটক উখিয়ার মরিচ্যায় সড়ক অবরোধ করে দুই চেয়ারম্যানের পাল্টাপাল্টি সমাবেশ

২০ ড্রেজার মেশিন ধ্বংস করল কক্সবাজর উত্তর বন বিভাগ

নিজস্ব প্রতিবেদক: / ৬২ বার
আপডেট বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:৪৫ অপরাহ্ন

কক্সবাজারের সদরের ফুলছড়ি রেজ্ঞ এর অধীনে মধুশিয়া খুটাখালী ,খুটাখালী খাল ও মেধা কচ্ছপিয়ার বিভিন্ন এলাকাকায় অবৈধ বালু খেকোদের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করেছে কক্সবাজার উত্তর বন বিভাগ ও জেলা প্রশাসন কক্সবাজার । ১৩ অক্টোবর (মঙ্গলবার)সকাল থেকে বিকাল পর্যন্ত এই অভিযান চলে ফুলছড়ি রেজ্ঞ এর বিভিন্ন জায়গায়। অভিযান নেতৃত্ব দেন কক্সবাজার উত্তর বনবিভিাগের সহকারী বন সংরক্ষক মোঃ সোহেল রানা ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভুমি) চকরিয়া তানভীর সোহেল। এতে কক্সবাজার সদরের মধুশিয়া খুটাখালী ,খুটাখালী খালও মেধা কচ্ছপিয়ার বিভিন্ন এলাকার নদী থেকে বালু তুলছে বালুখেকোরা এমন খবর পেয়ে এই অভিযান পরিচালনা করা হয়। কোন রকম বৈধতা ্না থাকার পরেও ড্রেজার মেশিন বসিয়ে দেদারছে বালু তুলে আসছিল বেশ কয়েকটি চক্র। এতে নদী ভাঙনসহ পরিবেশে নেতিবাচক প্রভাব ফেলছে।

গোপন সূত্রে খবর পেয়ে যৌথ অভিযানে বালু উত্তোলন করছে এমন সময় ২০টি বালু উত্তোলনের মেশিনও ১ হাজার ফিট পাইপ জব্দ কওে নষ্ট করা হয়। সহকারী বনসংরক্ষক সোহেল রানা জানান, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর বিধি লঙ্ঘন করে বালু উত্তোলন করছিল বেশ কয়েকটি চক্র। অভিযান টের পেয়ে আসামীরা পালিয়ে যায়। এসময় ফুলছড়ি রেজ্ঞ এলাকায় অভিযান চালিয়ে ২০টি ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করে নষ্ট করা হয়েছে। যারা এই কাজে জড়িত তাদের বিরোদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অভিযানে ছিলেন ফাসিয়াখালী রেজ্ঞ কর্মকর্তা মাজহারুল ইসলাম, ফুলছড়ি রেজ্ঞ কর্মকর্তা মোঃ জাকারিয়া , জোয়ারিয়ানালা রেজ্ঞ কর্মকর্তা সুলতান মাহমুদ টিটু, এসময় সার্বিক সহযোগিতায় ছিলেন চকরিয়া থানার পুলিশ ফোর্স ও কক্সবাজার সদর রেজ্ঞ কর্মকর্তা এমদাদুল হক এর নেতৃত্বে বন বিভাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: