মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৯:২১ অপরাহ্ন

মা-মেয়েকে বেঁধে নির্যাতন: পরোয়ানা নিয়ে দলীয় সভায় সেই আলোচিত চেয়ারম্যান মিরান

চকরিয়া প্রতিনিধি: / ১৩৬ বার
আপডেট মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৯:২১ অপরাহ্ন

কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাংয়ে মা-মেয়েকে রশি দিয়ে বেঁধে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত চেয়ারম্যান মিরানুল ইসলাম এলাকায় প্রকাশ্যে ঘুরাফেরা করলেও পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। সোমবার বিকাল ৩টায় হারবাং ইনানী রিসোর্টে ইউনিয়ন আওয়ামী লীগের জরুরি সভায় মিরানের উপস্থিতির একটি ছবি ফেসবুকে ভাইরাল হলে সচেতন মহলের মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। তারা বলছেন, পুলিশের চোখ ফাঁকি দিয়ে তিনি দিব্যি দলীয় কার্যক্রমও চালিয়ে যাচ্ছেন।

জানা যায়, সোমবার বিকাল ৩টায় ইউনিয়ন আওয়ামী লীগের জরুরি সভায় চেয়ারম্যান মিরান সভাপতিত্ব করেন।

তার বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা থাকলেও পুলিশ তাকে খুঁজে পাচ্ছে না।

উল্লেখ্য, গত ২১ আগস্ট গরু চোর আখ্যা দিয়ে মা-মেয়েকে রশি দিয়ে বেঁধে ইউপি কার্যালয়ে এনে নির্যাতনের ঘটনায় নির্যাতনের শিকার পারভীন বেগম বাদী হয়ে, চেয়ারম্যানকে প্রধান আসামি করে একটি মামলা করেন। পরে ওই ঘটনায় চকরিয়া সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাজীব কুমার দেব স্বতঃপ্রণোদিত (সুয়োমুটো) মামলা করেন। ওই মামলায় চকরিয়া সদর সার্কেলের সহকারী পুলিশ সুপারকে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।

গত ৬ সেপ্টেম্বর প্রতিবেদন জমা দেয়া হলে আদালতের বিচারক চেয়ারম্যান মিরানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
একইভাবে ঘটনার পর জেলা প্রশাসনের উদ্যোগেও তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটির তিন সদস্যের প্রধান করা হয় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শ্রাবস্তি রায়। ইতোমধ্যে ওই কমিটির প্রতিবেদনও জমা দেওয়া হয়েছে বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: