বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০২:৪৯ অপরাহ্ন

সিনহা হত্যা: ৮০ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদনে দৃষ্টি সবার

রিপোর্টার / ৫৯ বার
আপডেট বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০২:৪৯ অপরাহ্ন
ইয়াবা ব্যবসায়ী বানানোর পরামর্শ ছিল এসপির

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ হত্যাকাণ্ডের ঘটনায় তদন্ত শেষ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি।
আজ (৭ সেপ্টম্বর) মন্ত্রণালয়ে ১৩টি সুপারিশ সম্বলিত ৮০ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জমা দেবে কমিটি। প্রতিবেদনে কি উঠে আসবে, তা জানতে উন্মুখ হয়ে আছেন সব শ্রেণি-পেশার মানুষ।

আলোচিত এই হত্যার ঘটনা তদন্তে চার দফা সময় বাড়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি। ৩৫ দিনের মাথায় আজ তদন্ত প্রতিবেদন জমা দেবে তারা। গত শনিবার কক্সবাজারের হিলডাউন সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা। এ ঘটনার উৎস, কারণ ও ভবিষ্যতে এমন ঘটনা যেন না ঘটে, তার সুপারিশ দেওয়ার কথা উল্লেখ করে ২ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি কমিটি গঠন করে।
৩ আগস্ট কমিটি কাজ শুরু করে। ১০ আগস্ট কমিটিকে প্রতিবেদন জমাদানের সময় বেঁধে দিলেও পরে সময় বাড়ানো হয় ২৩ আগস্ট পর্যন্ত। এরপর কমিটির আবেদনের প্রেক্ষিতে আবারও ৩১ আগস্ট পর্যন্ত সময় বাড়িয়ে দেয়া হয়। এ সময়ের মধ্যে ঘটনার অন্যতম অভিযুক্ত টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশের বক্তব্য গ্রহণ করতে না পারায় কমিটির মেয়াদ সর্বশেষ ৭ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়।

২ সেপ্টেম্বর কমিটি কক্সবাজার জেলা কারাগার ফটকে প্রদীপ কুমার দাশের বক্তব্য গ্রহণ করে। এরপরই কমিটি তদন্ত প্রতিবেদন তৈরি সমাপ্ত করেন এবং নির্ধারিত সময়ে তা জমা দেওয়ার ঘোষণা দেন ৫ সেপ্টেম্বর সন্ধ্যায়।
এরপর থেকেই সবার দৃষ্টি তদন্ত প্রতিবেদনে নিবন্ধিত হয়ে আছে। সবার মাঝে আলোচনা একটাই, কমিটি কী কী পেয়েছে।

সূত্র :  CBN


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: