বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১২:৪৪ পূর্বাহ্ন

নিবন্ধনের অনুমতি পেল ৯২ পত্রিকার অনলাইন পোর্টাল

ডেস্ক নিউজ:: / ৫১ বার
আপডেট বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১২:৪৫ পূর্বাহ্ন

নিবন্ধনের জন্য ঢাকা মহানগর ও দেশের অন্যান্য বিভাগীয় শহরের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালকে অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) এসব দৈনিক পত্রিকার পোর্টালগুলো নির্বাচিত করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

নিবন্ধনের জন্য ঢাকা মহানগর ও দেশের অন্যান্য বিভাগীয় শহরের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালকে অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) এসব দৈনিক পত্রিকার পোর্টালগুলো নির্বাচিত করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর আগে গত ৩০ জুলাই ৩৪টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের জন্য নির্বাচিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের ধারাবাহিক প্রক্রিয়ার অংশ হিসেবে ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালকে প্রাথমিকভাবে নিবন্ধনের অনুমতি দেওয়া হলো।

প্রাথমিকভাবে নিবন্ধনের অনুমতিপ্রাপ্ত ৯২টি পোর্টালকে সরকারি বিধি-বিধান অনুসরণ করে নির্ধারিত ফি জমা দিয়ে এ বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ থেকে ২০ কার্যদিবসের মধ্যে নিবন্ধন সম্পন্ন করার জন্য অনুরোধও জানানো হয়েছে।

ঢাকা মহানগরের দৈনিক পত্রিকা বাংলা দৈনিকগুলো হলো- প্রথম আলো, যুগান্তর, কালেরকণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ইত্তেফাক, আমাদের সময়, জনকণ্ঠ, সমকাল, সংবাদ, ভোরের কাগজ, মানবকণ্ঠ, প্রতিদিনের সংবাদ, ইনকিলাব, বাংলাদেশের খবর, আমার সংবাদ, আমাদের অর্থনীতি, মানবজমিন, ভোরের ডাক, আলোকিত বাংলাদেশ, আজকালের খবর, ঢাকা প্রতিদিন, বর্তমান, বণিক বার্তা, জনতা, খোলা কাগজ, গণকণ্ঠ, সময়ের আলো, যায় যায় দিন, লাখোকন্ঠ, বাংলাদেশের আলো, দেশ রূপান্তর, দৈনিক ঢাকাটাইমস, দৈনিক বাংলা, জাগরন, বাংলাদেশ জার্নাল, আমার সময়, আমাদের নতুন সময়, নয়াদিগন্ত, আমার বার্তা, দিনকাল, বাংলাদেশ কণ্ঠ, নবচেতনা, হাজারিকা প্রতিদিন, সংবাদ সারাবেলা, অগ্নিশিখা ও জবাবদিহি।

ইংরেজি দৈনিক ডেইলি সান, ডেইলি স্টার, এশিয়ান এইজ, বাংলাদেশ পোস্ট, বাংলাদেশ টুডে, ফাইনান্সিয়াল এক্সপ্রেস, ইন্ডিপেন্ডেন্ট, নিউ এইজ, অবজারভার, ডেইলি ট্রাইব্যুনাল ও ঢাকা ট্রিবিউন অনুমতি পেয়েছে।

বিভাগীয় শহরের নির্বাচিত দৈনিক পত্রিকা চট্টগ্রামের দৈনিক আজাদী, পূর্বকোণ, পূর্বদেশ, আমাদের চট্টগ্রাম, নয়াবাংলা, সুপ্রভাত বাংলাদেশ, সাঙ্গু, পূর্বতারা, চট্টগ্রাম প্রতিদিন ও ডেইলি পিপলস ভিউ।

রাজশাহীর সোনার দেশ, সোনালী সংবাদ, সানশাইন, দৈনিক বার্তা। রংপুরের দৈনিক পরিবেশ, প্রথম খবর, যুগের আলো ও দাবানল।

খুলনার পূর্বাঞ্চল, প্রবাহ, সময়ের খবর ও প্রবর্তন। বরিশালের দৈনিক আজকের বার্তা, আজকের পরিবর্তন, শাহনামা ও কীর্তনখোলা।

সিলেটের দৈনিক সিলেটের ডাক, জালালাবাদ, সবুজ সিলেট, শ্যামল সিলেট, কাজিরবাজার, জৈন্তাবার্তা ও শুভ প্রতিদিন। ময়মনসিংহের স্বদেশ সংবাদ ও জাহান।

গত ৩১ আগস্ট মন্ত্রিসভা ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা, ২০১৭ (সংশোধিত, ২০২০)’ এর খসড়া অনুমোদন দেয়। ওইদিন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, সংশোধিত নীতিমালা অনুযায়ী, রেডিও, টেলিভিশন (টিভি) ও পত্রিকার অনলাইন পোর্টাল এবং আইপি টিভির জন্য নিবন্ধন নিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: