বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:০০ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
তিন পার্বত্য জেলার ৭টি পৌরসভায় ব্যাপক উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে : পার্বত্যমন্ত্রী বাইশারীতে গ্রামীন সড়ক দিয়ে উন্নয়নের নামে ভারী পাথর বোঝাই ৩৫ টনের ট্রাক করোনায় মধুখালী উপজেলা চেয়ারম্যানের মৃত্যু কুতুবদিয়াবাসীকে কাঁদালো সোনিয়া! ওসি প্রদীপের সহযোগী কনস্টেবল রুবেল শর্মার আরো ৮ দিনের রিমান্ড আবেদন রাঙ্গামাটিতে নিজ ঘরে শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার ৪২ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ দুবাইগামী যাত্রী আটক উখিয়ার মরিচ্যায় সড়ক অবরোধ করে দুই চেয়ারম্যানের পাল্টাপাল্টি সমাবেশ কক্সবাজারের সকল থানা থাকবে দালাল মুক্ত : সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসপি হাসানুজ্জামান মেরিন ড্রাইভের পাশে শতাধিক দোকানের মালিক রোহিঙ্গারা : চালাচ্ছে ইয়াবা ব্যবসা

নাইক্ষংছড়িতে দীর্ঘ ৮ মাস যাবৎ সম্মানী ভাতা পাচ্ছেনা মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কেন্দ্রের শিক্ষকেরা

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি: / ৯২ বার
আপডেট বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:০০ অপরাহ্ন

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ইসলামিক ফাউন্ডেশন কতৃক পরিচালিত মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কেন্দ্রের ৩৫ জন শিক্ষক/শিক্ষিকা দীর্ঘ ৮মাস যাবৎ সম্মানী ভাতা না পেয়ে মানবতার জীবন যাপন করে আসছেন বলে জানান শিক্ষকেরা। তারা আরো জানান আর্থিক সংকটের কারনে এবার ঈদ পর্যন্ত করতে পারেনি।

এনিয়ে ভুক্তভোগী শিক্ষকেরা গত ৯ আগষ্ট জেলা প্রশাসক বান্দরবান, উপজেলা নির্বাহী অফিসার নাইক্ষ্যংছড়ি, উপ-পরিচালক ইসলামিক ফাউন্ডেশন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নাইক্ষ্যংছড়ি বরাবর লিখিত আবেদন করেছে।
তারপরও কোনো ধরনের সাড়া না পাওয়ায় উপজেলা প্রেসক্লাব বরাবর ও গণ স্বাক্ষর সম্মিলিত একখানা আবেদন করেছেন।

লিখিত আবেদনে জানা যায়, ৩৫ জন শিক্ষক শিক্ষিকা যোগ্যতার ভিত্তিতে যাচাই-বাছাই করে তাদের নিয়োগ প্রদান করা হয়। নিয়োগ পাওয়ার পর থেকে তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করে আসছে। গত ২০১৯ ডিসেম্বর পর্যন্ত সম্মানি ভাতা পেয়েছে। করোনা ভাইরাসের কারনে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় সরকারি নির্দেশ মোতাবেক কেন্দ্র গুলো বন্ধ থাকে। এরই মধ্যে কোনো সুপার ভাইজার কেন্দ্র গুলো পরিদর্শন ও করেনি।
লিখিত আবেদনে আরো জানা যায় নাইক্ষ্যংছড়ি উপজেলা সুপার ভাইজার এদের মধ্য থেকে অনেকের বেতন শীটে স্বাক্ষর ও নিয়েছেন। কিন্ত সম্মানী ভাতা প্রদান করেনি। তবে পুরো উপজেলায় ১৪১ জন শিক্ষক রয়েছে। তার মধ্যে ৩৫ জন শিক্ষক ভাতা পাইনি। শিক্ষকেরা সুপার ভাইজার এর সাথে যোগাযোগ করলে বিভিন্ন ধরনের দায়িত্ব অবহেলার কথা বলে বেতন দেওয়া হচ্ছেনা বলে জানান। তবে জেলার অন্য উপজেলায় সকলেই বেতন পেয়েছেন বলে তারা জানায়।
বিষয়টি নিয়ে উপ পরিচালক মীর মোহাম্মদ নেয়ামত উল্লাহর মুঠো ফোনে একাধিক বার চেষ্টা করে ও ফোন বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ফিল্ড অফিসার জাহাঙ্গীর আলম মুঠো ফোনে জানান বিষয়টি তিনি উর্ধতন কতৃপক্ষকে জানাবেন।

সুপার ভাইজার নাইক্ষ্যংছড়ি মোহাম্মদ সাইমুম পাটোয়ারীর সাথে মুঠো ফোনে একাধিক বার চেষ্টা করে ও পাওয়া যায়নি।

বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম বলেন বিষয়টি নিয়ে জেলা উপপরিচালক ইসলামিক ফাউন্ডেশন এর সাথে কথা বলেছেন।
কেয়ারটেকার মাওলানা মোঃ আলম ও মাওঃ মোঃ আবদুল্লাহ বলেন শিক্ষকেরা সঠিক ভাবে দায়িত্ব পালন করেছেন। কোন ধরনের অবহেলা করেনি।
৫ ইউনিয়নের ৩৫ জন শিক্ষক শিক্ষিকা বেতন ভাতার জন্য ঊর্ধ্বতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: