বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
তিন পার্বত্য জেলার ৭টি পৌরসভায় ব্যাপক উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে : পার্বত্যমন্ত্রী বাইশারীতে গ্রামীন সড়ক দিয়ে উন্নয়নের নামে ভারী পাথর বোঝাই ৩৫ টনের ট্রাক করোনায় মধুখালী উপজেলা চেয়ারম্যানের মৃত্যু কুতুবদিয়াবাসীকে কাঁদালো সোনিয়া! ওসি প্রদীপের সহযোগী কনস্টেবল রুবেল শর্মার আরো ৮ দিনের রিমান্ড আবেদন রাঙ্গামাটিতে নিজ ঘরে শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার ৪২ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ দুবাইগামী যাত্রী আটক উখিয়ার মরিচ্যায় সড়ক অবরোধ করে দুই চেয়ারম্যানের পাল্টাপাল্টি সমাবেশ কক্সবাজারের সকল থানা থাকবে দালাল মুক্ত : সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসপি হাসানুজ্জামান মেরিন ড্রাইভের পাশে শতাধিক দোকানের মালিক রোহিঙ্গারা : চালাচ্ছে ইয়াবা ব্যবসা

আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

ডেস্ক নিউজ: / ১২৯ বার
আপডেট বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৮:১৫ অপরাহ্ন

করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই আর্ত মানুষের পাশে আছেন তিনি। ঢাকা থেকে গাজীপুর, দুই জায়গাতেই সমান বিচরণ তার। প্রাণঘাতী এই ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের সরকারী ত্রাণ, কখনো ব্যক্তিগত সাহায্য দিয়ে যাচ্ছেন মো. জাহিদ আহসান রাসেল।

তার পথ ধরে আন্তর্জাতিক স্বীকৃতিও পেয়ে গেলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। ‘করোনাযোদ্ধা’ হিসেবে জাহিদ আহসান রাসেলকে সম্মানিত করল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস অর্গানাইজেশন)। ‘করোনাযোদ্ধা’ স্বীকৃতি দিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রীকে একটি সনদও দিয়েছে মানবাধিকার বিষয়ক আন্তর্জাতিক এই সংগঠন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এরইমধ্যে করোনায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ক্রীড়াবিদের জন্য ১ কোটি টাকা প্রদান করেছেন জাহিদ আহসান রাসেল। তৃণমূল পর্যায়ের অসহায় ক্রীড়াবিদদের সাহায্যের জন্য অর্থ মন্ত্রণালয় থেকে আরও ৩ কোটি টাকা বরাদ্দ এনেছেন।
একইসঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী তৃতীয় লিঙ্গ, শারীরিক প্রতিবন্ধী, সেলুনের কর্মচারী, ফুটপাতে রাত কাটানো মানুষ, রেলওয়ে স্টেশনের ছিন্নমূল মানুষ এবং মসজিদের ইমাম-মুয়াজ্জিনের পাশেও রয়েছেন। জীবনের ঝুঁকি নিয়েই পাশে আছেন আর্ত মানুষের।

তার পথ ধরেই ‘করোনাযোদ্ধা’ হিসেবে জাহিদ আহসান রাসেলের প্রশংসা করেছেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা। ‘করোনাযোদ্ধা’ স্বীকৃতি দিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রীকে একটি সনদও দিয়েছেন মানবাধিকার নিয়ে আন্তর্জাতিক পর্যায়ে কাজ করা সংগঠনটি। এ ছাড়াও আমেরিকার জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি অব পিস কর্তৃক শান্তি প্রতিষ্ঠায় ২০২০-২১ এর জন্য ফেলো মনোনীত হলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

সূত্র: বার্তা২৪


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: