শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৬:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
এবার দুর্গা এসেছেন ডাক্তারি অ্যাপ্রোনে করোনা বিনাশী রূপে পালংখালীতে কিশোরীকে অপহরণের চেষ্টা : ব্যর্থ হয়ে বসতবাড়ীতে তান্ডব, মালামাল লুট সেন্টমার্টিনে দূর্যোগে আটকা ৫ শতাধিক পর্যটক নিরাপত্তাহীনতায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা কক্সবাজারের পৌর মেয়রের বিরুদ্ধে এবার কোটি টাকা চাঁদা দাবি’র অভিযোগ রোহিঙ্গা গণহত্যার স্বীকৃতি চেয়ে ৩৫ সংস্থার আহ্বান পেকুয়ায় যুবলীগ সম্পাদকসহ ব্যবসায়ীদের কান ধরে উঠবস করালেন এএসআই তরুণ সংগীতশিল্পী জনি দে’র পরিবারকে ৫ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী ভাসানচরে যেতে আগ্রহী রোহিঙ্গারা ‘যৌন উত্তেজক’ ওষুধে সয়লাব রোহিঙ্গা ক্যাম্প

সংবাদকর্মী এম.কলিম উল্লাহ’র ঈদ শুভেচ্ছা

রিপোর্টার / ১৫২ বার
আপডেট শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৬:০৩ পূর্বাহ্ন

জীবন যাদের হররোজ রোজা, ক্ষুধায় আসেনি নিঁদ,
মুমূর্ষু সেই কৃষকের ঘরে, এসেছে কি’আজ ঈদ?

ঈদ মানে আনন্দ,ঈদ মানে খুশি।
ঈদের এই আনন্দ-খুশি তখনই পরিপূর্ণরুপে উপভোগ করা যায় যখন নিজের,পরিবারের, সমাজের তথা দেশের সকল মানুষের স্বাস্থ্য ভালো থাকে।  করোনা ভাইরাসের মরণ থাবায় একেবারেই বিপর্যস্ত পুরো বিশ্ব এই অবস্থার মধ্যেই, পালিত হচ্ছে, মুসলিম বিশ্বের অন্যতম ধর্মীয় উৎসব, পবিত্র ঈদুল ফিতর। করোনার প্রভাবে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত অর্থনীতি। আর তৃতীয় বিশ্বের একটি উন্নয়নশীল দেশ হিসাবে বাংলাদেশের অবস্থা আরো শোচনীয়। কর্মহীন হয়ে পড়েছে, দেশের লাখ, লাখ মানুষ। অনাহারে- অর্ধাহারে দিন কাটছে অনেকের। তাই এই সময়টাতেই পালিত হবে ঈদুল ফিতর।
অনাহারী মানুষকে রেখে কিভাবে পালন করবেন ঈদ? সেটা কি শোভনীয়? জাকাত,ফিতরা ঠিকমত দিয়েই যেখানে আল্লাহ এবং তার রাসুল (সা:) ঈদের খুশিতে শামিল হতে বলেছেন, সেখানে কি করে, ক্ষুধার্ত মানুষদের রেখে ঈদ উদযাপন করবেন?
তাই আসুন, এবারের ঈদটা অন্যরকম উদযাপন করি। নুতন জামা- জুতা কেনাকেটা না করে, সেই টাকাটা এইসব ক্ষুধার্ত মানুষদের মাঝে বিলিয়ে দেই।
এই ত্যাগের মধ্যেই সবাইকে নিয়ে পালন করি পবিত্র ঈদুল ফিতর। এতে মহান আল্লাহ অবশ্যই খুশী হবেন। আর এতে তিনি দিতে পারেন মহা পুরষ্কার।
তাই সকলের নিরাপত্তা নিশ্চিত করতে শারীরিক দূরত্ব বজায় রাখার বিকল্প নেই। আসুন আমরা পারস্পরিক সামাজিক দূরত্ব বজায় রাখে নিজের বন্ধন সুদৃঢ় করি।নিজে ভালো থাকি, অন্যদের ভালো রাখি। সুস্থতার চেয়ে বেশি আনন্দের আর কিছু নেই।

সরকারী বেসরকারী প্রতিষ্টান ও ব্যক্তি উদ্যোগে যারা সম্মুখসারিতে নিজেদের জীবনবাজি রেখে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন বিশেষকরে চিকিৎসক,স্বাস্থ্যকর্মী, সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, RAB, বিজিবি, প্রশাসন, সাংবাদিকও নির্বাচিত জনপ্রতিনিধিসহ সকলসেবা দানকারীদের প্রতি রইল কৃতজ্ঞতা ও অভিনন্দন। দেশমাতৃকার কল্যাণে আপনাদের এই অবদানের কথা জাতি কৃতজ্ঞচিত্তে আজীবন স্মরণ রাখবে। পুরো বিশ্বব্যাপী মহামারী করোনায় মৃত্যুবরণকারীদের মাগফিরাত, আক্রান্তদের প্রতি সুস্থতা ও করোনা মহামারীতে করুণাময়ের রহমত কামনায় হোক পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও ঈদ মোবারক।

এম.কলিম উল্লাহ
ব্যবসায়ী ও সংবাদ কর্মী
উখিয়া, কক্সবাজার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর
%d bloggers like this:
%d bloggers like this: