Logo
শিরোনাম :
মেজর সিনহা হত্যা: দুই সাক্ষী চোখেও দেখেননি, কানেও শোনেননি সহকারী কোচসহ জাতীয় দলের ১৮ ফুটবলার করোনা আক্রান্ত ৭৭ লাখ টাকা নেয়ার পরও ‘ক্রসফায়ার’ দিয়েছিলেন ওসি প্রদীপ পেকুয়ায় অপহৃত যুবক উদ্ধার; আটক দুই ফাঁস ফোনালাপ, ওসি প্রদীপের নির্দেশেই মেজর সিনহাকে গুলি করেন লিয়াকত প্রদীপ, লিয়াকত সহ সিনহা হত্যায় জেলে যাওয়া ৭ আসামী বরখাস্ত হোয়াইক্যং’র চৌকিদার বেলালের বিলাসী জীবন, নেপথ্যে ওসি প্রদীপ কারাগার থেকে আসামি পলায়ন : প্রধান কারারক্ষীসহ ৬ জন বরখাস্ত এক স্কুলে ৩-৫ বছরের বেশি থাকতে পারবেন না প্রাথমিক শিক্ষকরা লামায় প্রাথমিক বিদ্যালয়ে ২ বছর পার হলেও এখনো কেনা হয়নি ‘ডিজিটাল হাজিরা’ ! (২য় পর্ব)

সামাজিক দুরত্ব নিশ্চিতে শহর থেকে গ্রামে ইউএনও অভিযান : দেড় লক্ষটাকা জরিমানা , ৩ দোকান সিলগালা

এম.মনছুর আলম,চকরিয়া : / ১১৫ বার
আপডেট সময় : শুক্রবার, ২২ মে, ২০২০

কক্সবাজারের চকরিয়া বিভিন্ন জায়গায় করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে শহর থেকে গ্রাম পর্যায়ে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও রমজানে বাজার মনিটরিংয়ের জন্য মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়। এ সময় জনগনকে সচেতন করার পাশাপাশি মার্কেটে আকস্মিক ভাবে হাজির হন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ। সরকারি নির্দেশ অমান্য করে মার্কেটের ভেতরে দোকান খুলে মালামাল বিক্রি করার দায়ে ও বিভিন্ন অপরাধে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ২০টি মামলায় ১লক্ষ ৪৫ হাজার ৫শত টাকা অর্থদন্ড প্রদান ও তিনটি দোকান সিলগালা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
শুক্রবার (২২মে) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সামসুল তাবরীজের নেতৃত্বে অভিযান পরিচালনা করে এ অর্থদন্ড প্রদান করেন।
অভিযানের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ সামসুল তাবরীজ বলেন , করোনা ভাইরাস প্রাদুর্ভাব ঠেকাতে ও সুরক্ষা নিশ্চিতে শহর থেকে গ্রামীণ জনপদের উপজেলার প্রত্যেকটি এলাকায় জনসচেতনতা বৃদ্ধি, সামাজিক দুরত্ব বজায় রাখা, বাজার মনিটরিং কার্যক্রমের অংশ বিশেষ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও চকরিয়া পৌর সভার বিভিন্ন মার্কেট এলাকায় মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়।
তিনি আরও বলেন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারের নির্দেশ না মেনে সামাজিক দুরত্ব বজায় না রাখায় অভিযান পরিচালনা করে সামাজিক দুরত্ব বজায় রাখতে গণজমায়েত ও আড্ডা ছত্রভঙ্গ করা হয়। সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় উপজেলার চিরিংগা ইউনিয়নের মাছঘাট বিভিন্ন বস্ত্রবিতান , ডুলহাজারা ইউনিয়নের মালুমঘাট বিপণী বিতান, চকরিয়া পৌরসভার আমেনা শপিং কমপ্লেক্স ও পৌরসভার পালাকাটার বিভিন্ন বিপণী বিতানে সরকারি আদেশ অমান্য করে দোকান খোলার দায়ে এসব এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় সরকারি নির্দেশনা অমান্য করায় বিভিন্ন অপরাধে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ২০টি মামলায় ১লক্ষ ৪৫হাজার ৫শত টাকা অর্থদন্ড প্রদান ও ৩ টি দোকান সিলগালা করা হয়। দেশের চলমান কোভিড-১৯ করোনা পরিস্থিতিতে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের নিয়মিত এ অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান। সবাই ঘরে থাকবেন নিরাপদে থাকবেন। আপনি ও আপনার পরিবার সুরক্ষিত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
%d bloggers like this:
%d bloggers like this: